বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিকদের প্রণোদনার আওতায় আনতে ডিসিদেরকে প্রেস কাউন্সিলের চিঠি

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ সাংবাদিকদের তালিকা করে বিশেষ প্রণোদনার আওতায় আনতে দেশের সকল জেলা প্রশাসকদের চিঠি দিয়েছে বাংলাদেশ প্রেস কাউন্সিল।

গত ১৯শে এপ্রিল প্রেস কাউন্সিলের সচিব মোঃ শাহ আলম দেশের সকল জেলা প্রশাসকদের কাছে ই-মেইলে এ চিঠি পাঠিয়েছেন।

‘সাম্প্রতিক বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সাধারণ মানুষের পাশাপাশি সাংবাদিকরাও ক্ষতিগ্রস্ত। জেলা-উপজেলায় কর্মরত সাংবাদিকেরা করোনা ভাইরাসের ঝুঁকি নিয়ে জরুরী তথ্য জনগণের কাছে পৌঁছে দেয়ার কাজ করছেন। তাদেরকে সরকারের প্রণোদনার আওতায় আনা প্রয়োজন।’ বলে চিঠিতে উল্লেখ করেন তিনি।

চিঠিতে জেলা-উপজেলায় প্রেসক্লাব ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে সাংবাদিক ও সংবাদ সংশ্লিষ্ট কর্মীদের তালিকা তৈরী করে বিশেষ প্রণোদনা প্রদানের অনুরোধ জানানো হয়।

এ ব্যাপারে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশিত নীতিমালার আলোকে জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত সাংবাদিক ও সংবাদ সংশ্লিষ্টদের একটি তালিকা প্রণয়ন করে তাদের বিশেষ প্রণোদনার আওতায় আনতে বলা হয়েছে।

ঢাকায় কর্মরত সংবাদকর্মীদের বিষয়ে তিনি বলেন, সারাদেশের মতো ঢাকার জেলা প্রশাসককেও এ ব্যাপারে চিঠি দেয়া হয়েছে। জেলা প্রশাসক প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়নসহ অন্যান্য সাংবাদিক সংগঠনগুলোর সাথে আলোচনা করে এ বিষয়ে ব্যবস্থা নেবেন।

তিনি বলেন, প্রকৃত সংবাদকর্মীরাই যেন তালিকাভুক্ত হন এ বিষয়ে সংশ্লিষ্টদের বিশেষ নজর রাখতে হবে।

এ ব্যাপারে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসান বলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চিঠি আমাদের কাছে আসেনি। চিঠি পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!