বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১১:০৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন আজ নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন ৭৬তম শুরু সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর পররাষ্ট্র মন্ত্রীর নতুন বই ‘বাংলাদেশ-একুশ শতকের পররাষ্ট্র নীতি : উন্নয়ন ও নেতৃত্ব’ সম্মিলিত প্রচেষ্টায় রাজবাড়ী জেলাকে মাদকমুক্ত করতে এমপিদের আহবান কোভিড-১৯ ও জলবায়ু বিষয়ে পদক্ষেপ নিতে জাতিসংঘ মহাসচিবের আহ্বান জাতিসংঘ সাধারণ পরিষদের অনুষ্ঠিতব্য ৭৬তম অধিবেশনে অংশ নেবে ৮৩ দেশের রাষ্ট্র প্রধান আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের রায় অননুমোদিত সুদের ব্যবসা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

রাজবাড়ীতে ১২হাজার দরিদ্রদের মধ্যে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর খাদ্য বিতরণ

  • আপডেট সময় বুধবার, ৮ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে দেশে চলছে লকডাউন। বন্ধ রয়েছে ব্যবসা প্রতিষ্ঠান ও শিল্প কল-কারখানা। প্রান্তিক ও সুবিধাবঞ্চিত মানুষের কাছে খাদ্য-চিকিৎসাসহ সবধরণের সাহায্য পৌছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধি, প্রশাসন ও দলীয় নেতৃবৃন্দকে নির্দেশনা প্রদান করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বাব-অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি শিল্পপতি কাজী ইরাদত আলী ব্যক্তিগত অর্থায়নে ভিক্ষুক, ভবঘুরে, দিন মজুর, রিক্সা ও ভান চালক, পরিবহন শ্রমিক, ফেরীওয়ালা ও কর্মহীন মানুষের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করে চলেছেন।

কর্মহীন মানুষের তালিকা প্রস্তুত করে দলের তৃণমূলের নেতাকর্মীদের সহায়তায় তিনি হতদরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ সহায়তা পৌছে দিচ্ছেন। তার বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে- ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ লিটার তেল ও ১টি সাবন। গত ২৯শে মার্চ থেকে তিনি খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেন। ওইদিন তিনি ১হাজার শ্রমিক ও দরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণের মাধ্যমে খাদ্য বিতরণ কার্যক্রম শুরু করেন। গতকাল ৭ই এপ্রিল তিনি একযোগে রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলার ১১হাজার দরিদ্র মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। সকাল ১০টায় রাজবাড়ী সদর উপজেলার কাজীবাঁধাস্থ তার গোল্ডেশিয়া জুট মিল থেকে মিনি ট্রাক ও নছিমন যোগে এসব খাদ্য সামগ্রীর প্যাকেট ১৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভা এলাকায় পাঠানো হয়।

উল্লেখ্য, জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর দিন ১৭ই মার্চ থেকে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক ১লক্ষ লিফলেট বিতরণ করাসহ জেলাব্যাপী মাইকিং-এর মাধ্যমে প্রচার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

এ ব্যাপারে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা ভাইরাস সংকটের দুঃসময়ে বিপন্ন মানুষের দোরগোড়ায় খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছি।

তিনি বলেন, রাজবাড়ীতে কোন মানুষ না যাতে না খেয়ে থাকে তার জন্য আমরা হট লাইন নম্বর চালু করেছি। রাজবাড়ী ও গোয়ালন্দ উপজেলার যে কোন এলাকা থেকে কেউ আমাদের হট লাইন (০১৭১২-৫৫৩৪৭২ ও ০১৭১১-০৫১৩১৫) নম্বরে কল করলে তার বাড়ীতে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, রাজবাড়ীতে যেসব ভাই-বোনেরা স্ব-উদ্যোগে আজকের এই মহামারিতে খাদ্য সহায়তা দরিদ্রদের মাঝে পৌছে দিচ্ছেন তাদের প্রতি আমার কৃতজ্ঞতা ও অভিনন্দন। সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সকলে ঘরে থেকে সরকারী নির্দেশনা ও স্বাস্থ্য বিধি সঠিকভাবে মেনে চললে চলমান এই পরিস্থিতি আমরা কাটিয়ে উঠতে সক্ষম হবো ইনশাল্লাহ।’ জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!