মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

  • আপডেট সময় শুক্রবার, ১৬ জুন, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী সদর উপজেলা পরিষদের উদ্যোগে গতকাল ১৫ই জুন বেলা সাড়ে ১২টায় উপজেলা পরিষদের মিলনায়তনে ২০১৬-১৭ অর্থ বছরে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য বাস্তবায়নাধীন ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা(পার্বত্য চট্টগ্রাম ব্যতিত)’ শীর্ষক কর্মসূচীর আওতায় মিজানপুর ইউনিয়ন বহুমুখী কল্যাণ সমিতিভূক্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডঃ এম.এ খালেক। সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুরমহল আশরাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন সুলতানা, পাঁচুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আলমগীর হোসেন ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সমিতির সভাপতি বিমল কুমার তাঁতী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেরা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আতাউর রহমান। এ সময় সদর উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ এবং শিক্ষা বৃত্তিপ্রাপ্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক বলেন, বর্তমান সরকার প্রতি বছরই দেশের শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তি প্রদান করে আসছে। যার ধারাবাহিকতায় দেশের সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য বাস্তবায়নাধীন ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচীর আওতায় এই শিক্ষা বৃত্তি প্রদান করা হচ্ছে। যা শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে সহায়ক হবে।
উল্লে¬খ্য, অনুষ্ঠানে ২০১৬-২০১৭ অর্থ বছরে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য বাস্তবায়নাধীন ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতিত)’ শীর্ষক কর্মসূচীর আওতায় মিজানপুর ইউনিয়ন বহুমুখী কল্যাণ সমিতিভূক্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১০০ জন শিক্ষার্থীর মধ্যে ২লক্ষ টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!