রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

মার্কিন যুক্তরাষ্ট্রকে ডুবোড্রোনটি ফেরত দেবে চীন

  • আপডেট সময় রবিবার, ১৮ ডিসেম্বর, ২০১৬

॥মাতৃকন্ঠ ডেস্ক॥ গত বৃহস্পতিবার আন্তর্জাতিক জলসীমার দক্ষিণ চীন সাগর মার্কিন ডুবোড্রোনটি আটক করে চীন । চীন বলেছে মার্কিন যুক্তরাষ্ট্রকে ডুবোড্রোনটি ফেরত দেবে। এই ব্যাপারে দুই দেশের মধ্যে সমঝোতা হয়েছে বলে জানিয়েছে পেন্টাগন। নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই ঘটনায় চীনের বিরুদ্ধে ‘চুরির’ অভিযোগ এনেছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক খবর বার্তা সংস্থা এএফপি’র।
গত কয়েক দশকের মধ্যে এই দুই পরাশক্তির মধ্যে এটা সবচেয়ে গুরুতর সামরিক বিরোধপূর্ণ ঘটনা। পেন্টাগন জানিয়েছে যে, আনম্যানড আন্ডারওয়াটার ভেহিকেল (ইউইউভি) নামের ড্রোনটি বৈজ্ঞানিক গবেষণার জন্য ব্যবহার করার সময় এটিকে আটক করা হয়।পেন্টাগন চীনকে ড্রোনটি ফেরত দিতে বলেছে এবং ভবিষ্যতে চীন যেন এ ধরনের কাজ আর না করে সে ব্যাপারে সতর্ক করেছে। কিন্তু পেন্টাগনের এক মুখপাত্র শনিবার রাতে জানিয়েছেন, দু’পক্ষের মধ্যে একটি সমঝোতা হয়েছে। চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ‘যথাযথ উপায়ে’ ড্রোনটি ফেরত দেয়া হবে। এছাড়াও ডোনাল্ট ট্রাম্প টুইটারে লিখেছেন, ‘চীনকে বলা উচিত তারা আমাদের যে ড্রোনটি চুরি করেছে আমরা তা ফেরত চাই না। এটি তাদের কাছেই রাখতে দিন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!