Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে ৩জন প্রবাসী ও দুইটি কোচিং সেন্টারকে অর্থ জরিমানা

॥হেলাল মাহমুদ॥ রাজবাড়ীতে হোম কোয়ারেন্টাইনে না ৩জন প্রবাসী ও সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার খোলা রাখায় ৩জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
জানা গেছে, বিদেশ থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে না থেকে প্রাইভেট কারযোগে বন্ধুদের সাথে ঘুরে বেড়ানোর সময় গত ১৮ই মার্চ গোয়ালন্দ মোড় এলাকায় আমেরিকা প্রবাসী ১ব্যক্তিকে ৫হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশানের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম।
অপরদিকে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার চালু রাখার দায়ে গতকাল ১৯শে মার্চ রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম ও মোঃ আসাদুজ্জামান একাধিক কোচিং সেন্টারে মোবাইল কোর্ট পরিচালনাকালে দন্ডবিধির ২৬৯ ধারায় অর্থদন্ড প্রদান করাসহ কোচিং সেন্টার পরিচালনাকারীদের সতর্ক করেন। এরমধ্যে দুইটি কোচিং সেন্টারকে ৩হাজার টাকা ও ১হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া গতকাল বৃহস্পতিবার কালুখালী উপজেলার সৌদি আরব ও মালয়েশিয়া থেকে আসা ২যুবককে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা না মানার দায়ে ১০ হাজার টাকা করে জরিমানা করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ নুরুল আলম।
উল্লেখ্য, করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর এ পর্যন্ত রাজবাড়ী জেলায় প্রায় ১৭০০ মানুষ বিদেশ থেকে এসেছেন। তাদের মধ্যে মাত্র ৯০জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে।