সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে ট্রাক শো ও আলোচনার মধ্য দিয়ে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

  • আপডেট সময় সোমবার, ১৬ মার্চ, ২০২০

॥ইউসুফ মিয়া॥ বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আয়োজনে গতকাল ১৫ই মার্চ সকালে বর্ণাঢ্য ট্রাক শো ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে ট্রাক শো’টি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মুশফিকুর রহমানের সভাপতিত্বে সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার পরিচালক মোঃ বাকাহীদ হোসেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম, রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক জাকির হোসেন ও জেলা রেড ক্রিস্টে ইউনিটের সাধারণ সম্পাদক আকরাম হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তাগণ বিশ্ব ভোক্তা অধিকার দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, আমরা সকলেই ভোক্তা। তাই ভোক্তা অধিকার সম্পর্কে জানা ও সচেতন হওয়া জরুরী। এছাড়াও তারা নিয়ম-নীতি মেনে ভোক্তা অধিকার সংরক্ষণ করে ব্যবসা করার জন্য স্থানীয় ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।
সভায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ শরীফুল ইসলাম জানান, গত ১বছরে জেলায় পরিচালিত অভিযানে ১০ লক্ষাধিক জরিমানা আদায়, ১জনকে ১মাসের জেল এবং বিপুল পরিমাণ পঁচা, বাসী, ভেজাল ও রাসায়নিক দিয়ে তৈরী খাদ্যদ্রব্য জব্দ করে জনসম্মুখে ধ্বংস করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!