বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ঈদে রাজবাড়ীর আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সম্মিলিতভাবে কাজ করতে হবে -জেলা প্রশাসক

  • আপডেট সময় সোমবার, ১২ জুন, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১১ই জুন বেলা ১১টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়।
কমিটির সভাপতি জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে সভায় সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্ল¬া, সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুরমহল আশারফী, জেলা আনসার ও ভিডিপির কমান্ড্যান্ট সদন চাকমা, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজবাড়ী সার্কেলের সহকারী পরিচালক রাজিব মিনা, কোর্ট পুলিশ পরিদর্শক মোঃ তারিক কামাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব ও রাজবাড়ী মিড সাইলাস ব্যাপ্টিস্ট চার্চের যাজক জেমস হালদার প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, উপজেলা নির্বাহী অফিসারগণ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী খান এ শামীম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খান, গোয়েন্দা এনএসআই’র সহকারী পরিচালক মোঃ ওয়ালিউল্ল¬াহ সহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, গত মাসে অপরাধ প্রবণতা কিছুটা বৃদ্ধি পেলেও বর্তমানে সার্বিক দৃষ্টিকোণ থেকে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো রয়েছে। এই মাসে মাদকের মামলা বৃদ্ধি পেয়েছে। মামলার সংখ্যা বৃদ্ধি থেকে বোঝা যায় জেলায় মাদকসেবী ও ব্যবসায়ীদের কোন প্রকার ছাড় দেওয়া হচ্ছে না। মাদক বর্তমানে রাজবাড়ী জেলাসহ দেশের এক নম্বর সমস্যা। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি মাদকমুক্ত দেশ গঠন করা সকলের দায়িত্ব। সেই আলোকে প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষার সাথে জড়িত সকল সদস্য, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর, জনপ্রতিনিধি, সুশীল সামাজের প্রতিনিধিসহ সর্বস্তরের সাধারণ মানুষ আমাদের সকলেরই উচিত জেলা তথা দেশ থেকে মাদক সমূলে উৎপাটনের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করা। মাদকের ব্যাপারে কোন প্রকার ছাড় না দেওয়া। জেলায় ডাকাতির প্রবণতা কিছুটা বৃদ্ধি পেলেও জেলা পুলিশ কিছুদিন আগে হাতে-নাতে ডাকাত দলের কিছু সদস্যকে গ্রেফতার করেছে। এই মাসে জেলায় মোবাইল কোর্ট কম পরিচালিত হওয়ার কারণ একটি রিট পিটিশনের প্রেক্ষিতে হাইকোর্টের নির্দেশনা। বর্তমানে হাইকোর্টের সেই নির্দেশনা না থাকায় পূর্বের ন্যায় মোবাইল কোর্ট বৃদ্ধি করা হবে।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী আরো বলেন, আমার কাছে অভিযোগ আছে জেলার বিভিন্ন ভাটায় ইট পোড়ানোর কাজে কাঠ ব্যবহার করা হচ্ছে। ভবিষ্যতে যদি কোন ইট ভাটায় কাঠ পোড়নো হয় তবে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আসন্ন ঈদকে সামনে রেখে বাজারে দেশীয় কাপড়ের পরিবর্তে ইন্ডিয়ান কাপড়ে সয়লাব। আমি আশা করব, জেলার কাস্টমস কর্মকর্তাগণ রাজবাড়ী বাজারসহ উপজেলার সকল বাজারে ইন্ডিয়ান কাপড় বিক্রেতাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করবেন। রাজবাড়ীতে রেল যোগাযোগ ভালো হলেও জিআরপি থানা তুলনামূলক বিচারে অনেক কম মাদক উদ্ধার করেছে। অথচ রেল পুলিশ ছাড়া অন্য কোন বাহিনী রেলে মাদক পরিবহনের ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করতে পারে না। যার কারণে রেল পুলিশ অর্থাৎ জিআরপি তৎপর না হলে জেলায় অবাধে মাদক চলে আসতে পারে। তিনি রেল পুলিশকে মাদক উদ্ধারে আরো উদ্যোগী হয়ে কাজ করার আহবান জানান।
তিনি বলেন, জেলার সীমান্ত এলাকায় যে সকল পয়েন্টে মাদক ব্যবসা হয় অবশ্যই সম্মিলিতভাবে সেই সব এলাকায় মাদকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব। যাতে অন্য জেলা থেকে আমাদের জেলায় মাদক ঢুকতে না পারে। পরিত্র রমজানে সকল বাজারের তথ্য মতে জেলায় বর্তমানে চিনির দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে। এই চিনির দাম যাতে সহনীয় পর্যায়ে থাকে সে বিষয়ে চিনির সরবরাহ বাড়ানোর জন্য অবশ্যই পদক্ষপ গ্রহণ করা হবে। কিছুদিন আগে কালুখালী উপজেলা কমপ্লে¬ক্স কম্পাউন্ডের ভিতরে ককটেল বিস্ফোরিত হয়েছে। আমি আশা করব, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার এই বিষয়ে মামলা করবেন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী সকল সংস্থা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। জেলা কারাগারে যাতে কোন অবস্থাতেই মাদক না ঢোকে সে বিষয়ে কারাগার কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।
তিনি আরো বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত দৌলতদিয়া ঘাট দিয়ে যাতে ঘরে ফেরা মানুষ নির্বিঘেœ চলাচল করতে পারে সেই জন্য আইন-শৃঙ্খলাসহ সকল প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। আশা করা হচ্ছে, এবার ঈদে দৌলতদিয়ার ৪টি ঘাটসহ আরো ২টি নতুন ঘাট ও ১৯টি ফেরী ও পর্যাপ্ত লঞ্চ যানবাহন ও যাত্রী পারাপারের কাজে নিয়োজিত করা সম্ভব হবে। এছাড়াও ঘাটের সার্বিক নিরাপত্তায় জেলা পুলিশের পাশাপাশি র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে। যাতে ঈদে ঘরে ফেরা মানুষ কোন ভোগান্তি ছাড়া বাড়ী ফিরতে পারে। এ জেলার যে সকল বাসিন্দারা ঈদ করতে আসবেন তাদের নিরাপত্তাসহ সকল বিষয়ে জেলা প্রশাসন, জেলা পুলিশসহ সকল বাহিনীর সদস্যগণের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কোন অবস্থাতেই জেলায় কোন প্রকার আইন-শৃঙ্খলা নষ্ট হয় এই রকম কোন অপতৎপরতা করতে দেওয়া হবেনা। যে এই ধরনের কার্যকলাপের সাথে জড়িত হবে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।
এছাড়াও তিনি জনপ্রতিনিধি ও সকল সরকারী বিভাগসহ সকলকে আসন্ন ঈদকে সামনে রেখে জেলার আইন-শৃঙ্খলা ভালো রাখার জন্য সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!