সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতে রেকর্ড সংখ্যক লোক করোনায় সংক্রমিত মিশরে বালুর নিচে সাড়ে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান বিশ্বব্যাপী ১দিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা পহেলা বৈশাখে জনসমাগম করা যাবে না : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বিশ্ব ব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চেয়েছে অর্থমন্ত্রী কামাল আসন্ন পবিত্র রমজান মাসে অফিসের সময়সীমা পুননির্ধারণ করোনা সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের আইজিপির নির্দেশ আজ থেকে শুরু হচ্ছে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২৬শে মার্চকে বাংলাদেশ দিবস ঘোষণা করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র

রাজবাড়ী জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মন্টুর ইন্তেকাল

  • আপডেট সময় বুধবার, ৪ মার্চ, ২০২০

॥রফিকুল ইসলাম॥ রাজবাড়ী জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহমেদ নিজাম মন্টু(৬৭) আর নেই। গতকাল ৩রা মার্চ ভোর সাড়ে ৫টার দিকে রাজবাড়ী শহরের সজ্জনকান্দাস্থ বড়পুল এলাকার নিজ বাড়ীতে তিনি ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
গতকাল মঙ্গলবার বিকাল ৫টায় দিকে তার মরদেহ রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দান সংলগ্ন কেন্দ্রীয় ঈদগাঁহ ময়দানে নিয়ে আসা হলে জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, জেলা জাসদ, জেলা জাসদ(আম্বিয়া)সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
এরপর অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার মুশফিকুর রহমান এবং সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খানের নেতৃত্বে জেলা পুলিশের একটি দল মরদেহকে গার্ড অব অনার প্রদান করে।
গার্ড অব অনারের পর মরহুমের রূহের মাগফেরাত কামনা করে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার মুশফিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, সহকারী পুলিশ সুপার আবু তালেব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জাসদের কেন্দ্রীয় সহ-সভাপতি(সাবেক তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু’র সহধর্মিনী) আফরোজা হক রিনা, রাজবাড়ী-২ আসনের সাবেক এমপি ও জাসদ নেতা মোঃ আব্দুল মতিন মিয়া, জেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি মুনিরুল হক মুনির ও প্রয়াত আহমেদ নিজাম মন্টুর ভাই ফরিদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী, সদর উপজেলার ভাইস চেযারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেন, সাবেক মেয়র তোফাজ্জেল হোসেন মিয়া, জেলা বিএনপির সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, প্রয়াত আহমেদ নিজাম মন্টু’র ভাই বীর মুক্তিযোদ্ধা মহসিন উদ্দিন বতু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল জলিলসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
জানাযার নামাজ পরিচালনা করেন ভান্ডারিয়া দরবার শরীফের মাওলানা মোস্তফা মাহদিউল মোরশেদ। জানাযার নামাজ শেষে রাজবাড়ী শহরের নতুন বাজার সংলগ্ন ১নং পৌর কবরস্থানে মরদেহ দাফন করা হয়।
উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা আহমেদ নিজাম মন্টু বেশ কিছুদিন ধরে দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ আত্মীয়-স্বজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন। দীর্ঘদিন ধরে তিনি রাজবাড়ী জেলা জাসদের সভাপতির পাশাপাশি জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
রাজবাড়ীর সুপরিচিত একটি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান(৭ভাই-ই ছিলেন মুক্তিযোদ্ধা) আহমেদ নিজাম মন্টু সকলের ঘনিষ্ঠ ছিলেন। জেলা আইন-শৃঙ্খলা কমিটিসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করে গেছেন। লম্বা চুল ও বড় গোফের সদা হাস্যোজ্জ্বল, মিশুক মানুষটিকে দলমত নির্বিশেষে সকলেই খুব পছন্দ করতো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!