মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে চার প্রার্থীর মনোনয়ন বৈধ॥৩জনের বাতিল ঘোষণা

  • আপডেট সময় সোমবার, ২ মার্চ, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে গতকাল ১লা মার্চ মনোনয়নপত্র বাছাইকালে ৭জন প্রার্থীর মধ্যে ৪জনের প্রার্থীতা বৈধ এবং ৩জনের প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে বাছাইকালে গতকাল রবিবার দুপুরে মনোনয়নপত্র বাছাইকালে উপস্থিত ছিলেন জেলা নির্বাচন অফিসার ও উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাবিবুর রহমান, গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ নিজাম উদ্দীন।
প্রার্থীদের পক্ষের তাদের মনোনীত প্রতিনিধি উপস্থিত ছিলেন। বাছাইকালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ মোস্তফা মুন্সী, আ’লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আ’লীগের অব্যাহতিপ্রাপ্ত সাবেক সাধারণ সম্পাদকঃ মোঃ নুরুল ইসলাম মন্ডল, বিএনপি মনোনীত প্রাথী জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুব আলম শাহীন এবং ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা কমিটির সদস্য মোহাম্মদ আলী মিয়ার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
মনোনয়নপত্র বাতিল হওয়া তিন প্রার্থী হলেন ঃ প্রয়াত উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম নুরুল ইসলামের ছেলে মোঃ আরিফুজ্জামান, গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মাহাবুব রাব্বানী ও সুলতান শেখ।
এ প্রসঙ্গে রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার ও উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে ২৫০ জন ভোটারের সমর্থনসূচক তালিকা প্রয়োজন হলেও বাতিল হওয়া প্রার্থীদের পক্ষে সমর্থন যাচাই সংক্রান্ত ভোটার যাচাই তালিকা অসম্পন্ন ও ত্রুটি পরিলক্ষিত তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে বাতিল হওয়া প্রার্থীরা ৩দিনের মধ্যে নির্বাচনী আপীল বোর্ডে(জেলা প্রশাসকের কাছে) আপীল করতে পারবে।
উল্লেখ্য, ২০১৯ সালের ১৭ই অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম মৃত্যুবরণ করেন। পরবর্তীতে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদটি শূন্য হয়।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ৮ই মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ এবং ২৯শে মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার ৪টি ইউনিয়নের ৩৫টি কেন্দ্রের ১৯২টি ভোট কক্ষের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এ নির্বাচনের মোট ভোটার ৯১ হাজার ৬৩১ জন। তার মধ্যে ৪৬ হাজার ২৬০ জন পুরুষ এবং ৪৫ হাজার ৩৭১ জন মহিলা ভোটার রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!