রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর নতুন সিভিল সার্জনের দায়িত্ব গ্রহণ॥জেলার স্বাস্থ্য সেবাকে আরো জনবান্ধবের প্রত্যয়

  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০

॥শিহাবুর রহমান॥ রাজবাড়ী জেলার সিভিল সার্জন হিসেবে যোগদান করেছেন জেলার কৃতি সন্তান ডাঃ মোঃ নূরুল ইসলাম। গত ১২ই ফেব্রুয়ারী তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।
এরআগে তিনি কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা পদে দায়িত্ব পালনকালে ২০১৯ সালের ১৮ই ডিসেম্বর পদোন্নতি পেয়ে তিনি ঢাকায় স্বাস্থ্য অধিদপ্তরে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। সেখানে প্রায় দুই মাস দায়িত্ব পালন করার পর গত ৬ই ফেব্রুয়ারী তাকে রাজবাড়ীর সিভিল সার্জন পদে বদলী করা হলে গত ১২ই ফেব্রুয়ারী তিনি যোগদান এবং দায়িত্বভার গ্রহণ করেন।
নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম ২০০৩ সালে ২১তম বিসিএস(স্বাস্থ্য) এর মাধ্যমে মেডিকেল অফিসার পদে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। এরপর তিনি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার, পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে দায়িত্ব পালনকালে সহকারী পরিচালক পদে পদোন্নতি পেয়ে স্বাস্থ্য অধিদপ্তরে দায়িত্ব পালন করেন।
দাম্পত্য জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। তার সহধর্মিনী ডাঃ রিজিয়া বেগম কুষ্টিয়া মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক পদে কর্মরত রয়েছেন।
এ প্রতিবেদকের সাথে আলাপকালে রাজবাড়ী জেলার স্বাস্থ্য সেবা আরো জনবান্ধব করার জন্য স্বল্প ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ করার কথা জানিয়ে নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম বলেন, আমাদের চিকিৎসক সংকট ছিল। বর্তমান সরকার ৩৯তম বিসিএসের মাধ্যমে অনেক চিকিৎসক নিয়োগ করায় রাজবাড়ীতে অনেক চিকিৎসক যোগদান করেছেন।
স্বাস্থ্য ব্যবস্থা যাতে আরো জনবান্ধব হয় সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা এবং সার্বক্ষনিক মনিটরিং-এর কথা উল্লেখ করে তিনি আরো বলেন, এখন চিকিৎসক সংকট খুব বেশী নেই। তবে রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসক সংকট রয়েছে। এ ব্যাপারে আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আশা করি এটাও দ্রুত সমাধান হবে।
তিনি বলেন, প্রয়োজনীয় যন্ত্রপাতি ও চিকিৎসক সংকটে দীর্ঘদিন ধরে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের আন্তঃবিভাগ বন্ধ রয়েছে। আগামী এক মাসের মধ্যেই হাসপাতালটির আন্তঃবিভাগ চালু করা হবে।
রাজবাড়ী সদর হাসপাতালে বছরের অধিক সময়েই জলাতঙ্ক ও সাপে কাটা রোগীদের ভ্যাকসিন থাকে না এমন প্রশ্নে তিনি বলেন, এখন থেকে যাতে রাজবাড়ী সদর হাসপাতালে সব সময় জলাতঙ্ক ও সাপে কাটা রোগীদের ভ্যাকসিন থাকে সে বিষয়ে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন। সর্বপরি রাজবাড়ীবাসী যাতে শতভাগ স্বাস্থ্য সেবা পায় এজন্য আপ্রাণ চেষ্টা করবো।
উল্লেখ্য, নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের বড়পাতুরিয়া গ্রামের বাসিন্দা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!