শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:২৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
কোভিড টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিত করতে জাতিসংঘের মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান বাংলাদেশ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬লাখ ছাড়ালো রাষ্ট্রপতির সাথে লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ বাংলাদেশ সর্বোচ্চ ভোটে আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত করোনা টিকা গ্রহণকারী ৬০ হাজার সৌদি নাগরিক হজ পালন করতে পারবে এ বছর করোনার ‘ডেলটা’ ধরন ‘আলফা’র চেয়ে ৬০ শতাংশেরও বেশি সংক্রামক : যুক্তরাজ্য কোভিড-১৯ সফলভাবে মোকাবেলা করায় বাংলাদেশের প্রশংসায় ইউএনডিপি ও আইওএম নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ জাতিসংঘের মহাসচিব গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে সমর্থন নিরাপত্তা পরিষদের

মুজিব বর্ষ উপলক্ষে স্বাড়ম্বরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন হবে

  • আপডেট সময় রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ দরিদ্র, অসহায় ও সুবিধা বঞ্চিত নাগরিকদের সরকারী আইনি সহায়তা কার্যক্রম সম্পর্কে সচেতন করতে এবারও আগামী ২৮শে এপ্রিল ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ পালন করবে সরকার।
মুজিব বর্ষ উপলক্ষে এবার এ দিবস স্বাড়ম্বরে পালন করা হবে। এ উপলক্ষে সংস্থার সহকারী পরিচালক(প্রশাসন) কাজী ইয়াসিন হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের লক্ষে ২০২০ ও ২০২১ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে ঘোষণা করা হয়েছে।
এ উপলক্ষে সরকারের বিভিন্ন মন্ত্রনালয় বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নিয়েছে। ‘মুজিব বর্ষ’ উদযাপনের অংশ হিসেবে আইন ও বিচার বিভাগও দেশব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালা আয়োজন করবে। আইন ও বিচার বিভাগের অধীন জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা আগামী ২৮ এপ্রিল-২০২০ ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ স্বাড়ম্বরে উদযাপন করবে।’
প্রতি বছরের ন্যায় এ বছরও ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’-এর একটি প্রতিপাদ্য নির্ধারণ করা হবে। দিবসটি উপলক্ষে তাৎপর্যপূর্ণ শ্লোগান তৈরী করে আজ ১৬ই ফেব্রুয়ারীর মধ্যে সংস্থা বরাবর ডাকযোগে অথবা সংস্থার ই-মেইলে জরুরী ভিত্তিতে প্রেরণ করতে সংশ্লিষ্টদের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
দরিদ্র, অসহায় ও সুবিধা বঞ্চিত নাগরিকদের সরকারী আইনি সহায়তা কার্যক্রম সম্পর্কে সচেতন করতে ২০১৩ সালে ২৮শে এপ্রিলকে ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ হিসেবে ঘোষণা করে সরকার। সে থেকে দিবসটি প্রতিবছর পালিত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!