বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

মুজিব বর্ষ উপলক্ষে স্বাড়ম্বরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন হবে

  • আপডেট সময় রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ দরিদ্র, অসহায় ও সুবিধা বঞ্চিত নাগরিকদের সরকারী আইনি সহায়তা কার্যক্রম সম্পর্কে সচেতন করতে এবারও আগামী ২৮শে এপ্রিল ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ পালন করবে সরকার।
মুজিব বর্ষ উপলক্ষে এবার এ দিবস স্বাড়ম্বরে পালন করা হবে। এ উপলক্ষে সংস্থার সহকারী পরিচালক(প্রশাসন) কাজী ইয়াসিন হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের লক্ষে ২০২০ ও ২০২১ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে ঘোষণা করা হয়েছে।
এ উপলক্ষে সরকারের বিভিন্ন মন্ত্রনালয় বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নিয়েছে। ‘মুজিব বর্ষ’ উদযাপনের অংশ হিসেবে আইন ও বিচার বিভাগও দেশব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালা আয়োজন করবে। আইন ও বিচার বিভাগের অধীন জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা আগামী ২৮ এপ্রিল-২০২০ ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ স্বাড়ম্বরে উদযাপন করবে।’
প্রতি বছরের ন্যায় এ বছরও ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’-এর একটি প্রতিপাদ্য নির্ধারণ করা হবে। দিবসটি উপলক্ষে তাৎপর্যপূর্ণ শ্লোগান তৈরী করে আজ ১৬ই ফেব্রুয়ারীর মধ্যে সংস্থা বরাবর ডাকযোগে অথবা সংস্থার ই-মেইলে জরুরী ভিত্তিতে প্রেরণ করতে সংশ্লিষ্টদের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
দরিদ্র, অসহায় ও সুবিধা বঞ্চিত নাগরিকদের সরকারী আইনি সহায়তা কার্যক্রম সম্পর্কে সচেতন করতে ২০১৩ সালে ২৮শে এপ্রিলকে ‘জাতীয় আইনগত সহায়তা দিবস’ হিসেবে ঘোষণা করে সরকার। সে থেকে দিবসটি প্রতিবছর পালিত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!