শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে

  • আপডেট সময় রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ চীনে নতুন করোনা ভাইরাসে আরো ১৪৩ জন মারা গেছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়ে গেছে। সরকারীভাবে এ তথ্য জানানো হয়েছে। খবর এএফপি’র।
দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের খবরে বলা হয়েছে, করোনা ভাইরাসে আরো ২হাজার ৬৪১জন নতুন করে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের অধিকাংশই মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের। গত ডিসেম্বর মাসে এই প্রদেশ থেকেই করোনাভাইরাস পুরো চীনে ছড়িয়ে পড়েছে। দেশটিতে বর্তমানে ৬৬ হাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত।
নতুন করে আরো ১৪৩ জন মারা যাওয়ায় মোট মৃতের সংখ্যা ১,৫২৩ জনে পৌঁছেছে। এদের মধ্যে চারজন হুবেই প্রদেশের।
চীনা কর্তৃপক্ষ হুবেই প্রদেশের ৫৬ লাখ মানুষকে বিচ্ছিন্ন রেখেছে। ভাইরাস না ছড়ানোর প্রচেষ্টায় দেশের অন্যান্য এলাকা থেকে প্রদেশটির যাতায়াত ও যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।
হুবেই প্রদেশে শুক্রবার ৪,৮০০ এর বেশি আক্রান্তের কথা জানা গেছে এবং গতকাল শনিবার ২,৪২০ জন নতুন আক্রান্তের কথা জানা যায়।
হুবেই প্রদেশের বাইরে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গতকাল শনিবার হুবেই প্রদেশের বাইরে ২২১ জন আক্রান্ত হওয়ার কথা জানা গেছে।
কর্তৃপক্ষ গত শুক্রবার জানিয়েছে ১,৭১৬ জন স্বাস্থ্যকর্মী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ছয় জনের মৃত্যু হয়েছে।
আক্রান্ত স্বাস্থ্যকর্মীদের অধিকাংশই হুবেই প্রদেশের রাজধানী উহানের। সেখানে বিপূল সংখ্যক রোগীর তুলনায় মাস্ক ও অন্যান্য প্রতিরোধ উপকরণের অভাব রয়েছে।
গত ডিসেম্বরে ভাইরাস সম্পর্কে প্রথম সতর্ককারী চিকিৎসক যিনি সতর্ক করার কারণে শাস্তি পেয়েছিলেন সেই চিকিৎসকের মৃত্যুর পর গণবিক্ষোভ দেখা দিলে তার এক সপ্তাহ পর এসব পরিসংখ্যান প্রকাশ শুরু হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!