শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

চীনে করোনা ভাইরাসে মারা গেলেন সতর্ককারী চিকিৎসক॥আক্রান্তের সংখ্যা ৩১ হাজারের বেশী

  • আপডেট সময় শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ চীনে করোনা ভাইরাসের ব্যাপারে প্রথম সতর্ক করার চেষ্টার জন্য যে চিকিৎসককে সাজা পেতে হয়েছিল তিনিই ভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল শুক্রবার মারা গেছেন।
এ পর্যন্ত এই ভাইরাসে ৬৩৬ জনের বেশি লোকের মৃত্যু হওয়ায় ক্রমবর্ধমান সংকট ক্ষোভ ও দুঃখের সঞ্চার করছে। ওই চিকিৎসকের নাম লী ওয়েনলিয়াং।
বর্তমানে এ ভাইরাসে আক্রান্ত কমপক্ষে ৩১হাজার লোক সনাক্ত হয়েছে। লী ও তার সহকর্মীরা গত ডিসেম্বরের শেষে প্রথম এ ভাইরাস সম্পর্কে অবহিত করেন।
চীনে এ রোগ ছড়িয়ে পড়ায় সরকার ১১মিলিয়ন লোকের বসবাসকারী উহান নগরী যোগাযোগ বিচ্ছিন্ন করে রেখেছে।
এদিকে চীনের বাইরে আরো ২৪টি দেশে এই ভাইরাস আক্রান্ত ২৪০ জন সনাক্ত হওয়ায় সাড়া বিশ্বে আতঙ্কের সৃষ্টি হয়েছে।
জাপানের একটি প্রমোদ তরীতে ৬১জনের আক্রান্ত সনাক্ত হয়েছে।
৩৪বছর বয়সী চিকিৎসক লী ওয়েনলিয়াং গতকাল ৭ই ফেব্রুয়ারী মারা গেছেন।
উহানের কেন্দ্রীয় হাসপাতাল জানিয়েছে, চীনের উইবো প্লাটফর্মের এই ‘হিরো’ হিসেবে প্রশংসিত চিকিৎসককে নিয়ে একটি পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকের এবং সরকারের ব্যর্থতায় ক্ষোভের সঞ্চার করেছে।
উল্লেখ্য, চীনে করোনা ভাইরাসে গতকাল শুক্রবার পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩৬ জন, আক্রান্তের সংখ্যা ৩১হাজারের বেশী। সরকারীভাবে একথা জানানো হয়েছে।
এই ভাইরাসের মহামারিতে নতুন আরো ৭৩ জনের মৃত্যু হয়েছে, জাতীয় স্বাস্থ্য কমিশন প্রতিদিনের নতুন আপডেটে এ সংখ্যার উল্লেখ করেছে। এতে ৩ হাজার ১৪৩ জন নতুন আক্রান্ত রোগী সনাক্তের খবর নিশ্চিত করা হয়েছে।
সবচেয়ে বেশি আক্রান্ত মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে গত ২৪ ঘন্টায় ৬৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। আক্রান্তদের মধ্যে ৪ হাজার ৮০০ জনের অবস্থা গুরুতর।
ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় চীন কর্তৃপক্ষ লোকদের বাড়িতে থাকতে বললেও আক্রান্তের সংখ্যা বাড়ছেই। হাসপাতালে রোগী বেড়ে যাওয়ায় তাদের চিকিৎসা দিতে হাসপাতালগুলোকে চরম সংকট মোকাবেলা করতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!