শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলায় ১৩১ জন প্রাথমিক শিক্ষক নিয়োগের কার্যক্রম স্থগিত করেছে হাইকোর্ট

  • আপডেট সময় বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন রাজবাড়ী জেলায় ১৩১ জন রাজস্ব খাতভুক্ত প্রাথমিক শিক্ষক নিয়োগের কার্যক্রম স্থগিত করেছে হাইকোর্ট।
সঠিকভাবে মহিলা কোটা সংরক্ষণ না করার অভিযোগে পাংশা উপজেলার পাট্টা গ্রামের তাছলিমা সুলতানা নামে একজন চাকুরী প্রার্থী নারীর রিট আবেদনের প্রাথমিক শুনানী শেষে গতকাল ৪ঠা ফেব্রুয়ারী সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিচারপতি মোঃ মাহমুদ হাসানের দ্বৈত বেঞ্চ রিট নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চূড়ান্ত তালিকায় থাকা উক্ত প্রাথমিক শিক্ষকদের নিয়োগ কার্যক্রমের উপর স্থগিতাদেশের আদেশ দেন। রিট পিটিশন নং-১৪৫৪/২০২০।
রিটকারীর পক্ষে নিযুক্ত আইনজীবী সুপ্রীম কোর্টের আপীল বিভাগের সিনিয়র এডভোকেট ও সুপ্রীম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি এ.এস.এম মোক্তার কবির খান জানান, ২০১৩ সালের সার্কুলার ও নীতিমালা এবং ২০১৯ সালে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ৬০% মহিলা কোটা সংরক্ষণ করার কথা। সে অনুযায়ী রাজবাড়ী জেলায় ১৩১ জনের মধ্যে ৭৯ জন মহিলা কোটায় নিয়োগ পাবে। কিন্তু ৫৮ জন মহিলা প্রার্থীকে নিয়োগ দেয়া হয়েছে, যা নির্ধারিত কোটার চেয়ে ২১ জন কম। এতে সংক্ষুদ্ধ হয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলেও মৌখিক পরীক্ষায় বাদ পড়া চাকরী প্রার্থী তাছলিমা সুলতানা সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে রিটটি দায়ের করেন।
রিটে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, যুগ্ম-সচিব ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি এন্ড অপারেশন), তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা, রাজবাড়ীর জেলা প্রশাসক এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে বিবাদী করা হয়।
উল্লেখ্য, বিগত ৩০/৭/২০১৮ তারিখে প্রকাশিত বিজ্ঞাপনের আলোকে অনুষ্ঠিত লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে গত ২৪/১২/২০১৯ তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে রাজবাড়ী জেলার ১৩১জন প্রার্থীকে নিয়োগের জন্য চূড়ান্তভাবে নির্বাচন পূর্বক ফলাফল প্রকাশ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!