Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বিশিষ্ট আইনজীবী চিত্ত রঞ্জন গুহের মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা

॥রফিকুল ইসলাম॥ বিশিষ্ট আইনজীবী চিত্ত রঞ্জন গুহের ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে রাজবাড়ী জেলা গণফোরামের আয়োজনে গতকাল ৫ই জুন বিকেলে জেলা বার এসোসিয়েশনে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
জেলা গণফোরামের সভাপতি এডঃ দেবেন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওয়াজিউল্ল¬াহ মন্টুর পরিচালনায় স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বার এসোসিয়েশনের সম্পাদক এডঃ এ.টি.এম মোস্তফা মিঠু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির সভাপতি এডঃ খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু, জজ কোর্টের পিপি এডঃ উজির আলী শেখ, জেলা বার এসোসিয়েশনের সাবেক সম্পাদক এডঃ কে.এ বারী কুটিন ও রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এডঃ খান মোঃ জহুরুল হক প্রমুখ।
বক্তাগণ গভীর শ্রদ্ধার সঙ্গে প্রয়াত এডঃ চিত্ত রঞ্জন গুহকে স্মরণ করেন এবং তার সম্পর্কে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন। এ সময় জেলা বার এসোসিয়েশনের আইনজীবীগণসহ গণফোরামের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।
উল্লে¬খ্য, এডঃ চিত্ত রঞ্জন গুহ ২০১৩ সালের ৫ই জুন পরলোকগমন করেন। তিনি মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক এবং রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের প্রথম ভিপি ছিলেন। তিনি মোট ১০ বার জেলা বার এসোসিয়েশনের সভাপতি হন। গণফোরামের প্রতিষ্ঠালগ্ন থেকে আমৃত্যু তিনি রাজবাড়ী জেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা শাখার সভাপতি ছিলেন। প্রগতিশীল সকল গণআন্দোলনে তার সক্রিয় অংশগ্রহণ ছিল।