বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আলীপুর ইউপির বিভিন্ন দপ্তর ও প্রকল্পের কাজ পরিদর্শনে রাজবাড়ীর জেলা প্রশাসক

  • আপডেট সময় শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ৩০শে জানুয়ারী সদর উপজেলার আলীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়, ভূমি অফিস, ডিজিটাল সেন্টার, বারবাকপুর গুচ্ছগ্রাম ও হোগলাডাঙ্গী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠের মাটি ভরাট কাজ পরিদর্শন করেন।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আলীপুরে পৌঁছে তিনি প্রথমে গ্রামীণ অবকাঠামো সংস্কার প্রকল্পের আওতায় হোগলাডাঙ্গী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠের মাটি ভরাট ও নবনির্মিত ওয়াশ ব্লক পরিদর্শন করেন। সেখান থেকে জেলা প্রশাসক আলীপুর ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। এরপর তিনি বারবাকপুর গুচ্ছগ্রাম পরিদর্শন করেন।
পরিদর্শনকালে তিনি সেখানে বসবাসকারী নৃতাত্ত্বিক পরিবারগুলোর খোঁজ-খবর নেন এবং গুচ্ছগ্রামটির কমিউনিটি সেন্টার ও মন্দিরসহ সমগ্র চত্বর ঘুরে দেখেন। সেখান থেকে তিনি আলীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করেন।
পরিদর্শনকালে তিনি ইউনিয়ন পরিষদ মিলনায়তন ও গ্রাম আদালত কক্ষ ঘুরে দেখেন এবং ইউপি চেয়ারম্যানের অফিস কক্ষে ইউনিয়ন পরিষদের সার্বিক কার্যক্রম নিয়ে সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে তিনি মুজিববর্ষ উদযাপনের পদক্ষেপ গ্রহণসহ বিভিন্ন বিষয়ে পরামর্শ দেন। এরপর তিনি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের দোতলায় অবস্থিত ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিদর্শন করেন এবং সেন্টারের পুরুষ ও মহিলা উদ্যোক্তার সাথে সেবাদান কার্যক্রম নিয়ে আলোচনা করেন।
এছাড়াও জেলা প্রশাসক সকালে রাজবাড়ী টাউন হলের মালিকানাধীন ক্যানেল(ভেঙ্গে ফেলা চিত্রা সিনেমা হল সংলগ্ন) পরিদর্শনকালে তিনি ক্যানেলের(খাল) সৌন্দর্য বর্ধন করে চারপাশে ওয়াকওয়ে(পায়ে হাঁটার পথ) তৈরীর সম্ভাব্যতা যাচাই করেন। এরপর পৌর শিশু পার্কের সংস্কার কাজ পরিদর্শন করেন। বিকালে নিজ কার্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের প্রস্তুতি সভা এবং ডাঃ আবুল হোসেন কুইজ প্রতিযোগিতা পরিচালনা কমিটির সভায় অংশগ্রহণ করেন।
পরিদর্শন ও সভায় জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোঃ বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবাশ্বের হাসান, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক শরিফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান এবং সহকারী কমিশনার (ভূমি) আরিফুর রহমান উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!