শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনা ভাইরাস মোকাবেলার রাজবাড়ী হাসপাতালে আইসোলেশন কর্ণার চালু

  • আপডেট সময় শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০

॥হেলাল মাহমুদ॥ আলোচিত ‘করোনা ভাইরাস’ মোকাবেলার প্রস্তুতি হিসেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে রাজবাড়ী সদর হাসপাতালে ‘আইসোলেশন কর্ণার’ চালু করা হয়েছে।
গতকাল ৩০শে জানুয়ারী দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালের তৃতীয় তলার ২টি কেবিনে কয়েকটি বেড ও প্রয়োজনীয় সরঞ্জাম দিয়ে আইসোলেশন কর্ণারটি প্রস্তুত করা হয়েছে। করোনা ভাইরাস আক্রান্ত কোনো রোগী এলে সেখানে তাদেরকে রেখে চিকিৎসা দেয়া হবে।
হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ দিলীপ কুমার বিশ্বাস বলেন, ‘গত ২৭শে জানুয়ারী স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে এবং পরদিন ২৮শে জানুয়ারী লিখিত পত্র দিয়ে আমাদেরকে সম্ভাব্য করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের জন্য জরুরী ভিত্তিতে আইসোলেশন কর্ণার চালু করার নির্দেশনা দেয়া হয়। সেই আলোকে আমরা হাসপাতালের তৃতীয় তলার ২টি কেবিনে কয়েকটি বেড ও আনুষঙ্গিক সরঞ্জাম দিয়ে আইসোলেশন কর্ণার করেছি। সর্বসাধারণের জ্ঞাতার্থে হাসপাতালের দৃশ্যমান স্থানে বড় করে ডিজিটাল ব্যানার টানিয়ে দেয়া হবে, যাতে সকলে বিষয়টি সম্পর্কে জানতে পারে।’
প্রসঙ্গত, সম্প্রতি চীনের মধ্যাঞ্চলের উহান শহর থেকে ‘করোনা ভাইরাস’ নামের ঘাতক ভাইরাসটি ছড়িয়ে পড়ে। ইতিমধ্যে চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে কয়েক হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং কয়েকশ’ জন মারাও গেছে। এ জন্য আগাম প্রস্তুতি হিসেবে বাংলাদেশে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তারই অংশ হিসেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় সারা দেশে আইসোলেশন কর্ণার চালু করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!