রবিবার, ১২ মে ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বহরপুরে নিজ জমিতে ঘর তুলতে পারছে না একটি অসহায় পরিবার

  • আপডেট সময় রবিবার, ৪ জুন, ২০১৭

॥রঘুনন্দন সিকদার॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের একটি অসহায় পরিবার প্রভাবশালীদের বাধার কারণে নিজের জায়গায় ঘর তুলতে পারছে না। ঘর তুলতে না পারায় জরাজীর্ণ একটি ভাঙ্গা ঘরেই তাদের বসবাস করতে হচ্ছে।
অসহায় ওই ব্যক্তির নাম সুবোধ চন্দ্র মন্ডল। সে বাঘুটিয়া গ্রামের মৃত ঈশ্বর জগদীশ চন্দ্র মন্ডলের পুত্র। সরেজমিনে গিয়ে দেখা যায়, নিজের জায়গায় ঘর উত্তোলন করতে না পারায় পরিবারটি মানবেতর জীবন-যাপন করছে।
ভুক্তভোগী সুবোধ চন্দ্র মন্ডল জানান, ১৯৪৭ নং দাগের ৩৪ শতাংশ জমির ১৭ শতাংশ তার নিজের নামে এবং বাকী ১৭ শতাংশ জমি নীল কমল বালা ও নিমাই বালার নামে বিএস রেকর্ড হয়। নীল কমল বালা ও নিমাই বালা তাদের ভাগের ১৭ শতাংশ জমিতে ঘর উত্তোলন করে বসবাস করছে। আমার ভাগের ১৭ শতাংশ জমিতে ঘর তুলতে গেলে বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম অন্য ওয়ার্ডের মেম্বার মুরাদকে দিয়ে আমার ঘর তোলা বন্ধ করে দেয়। ৩বছর আগে ঘর তুলতে গেলেও তারা বাধা দিয়েছিল। নীল কমল বালা ও নিমাই বালা প্রভাবশালী হওয়ায় তারা আমার উপর তারা অমানবিক নির্যাতন চালাচ্ছে।
এ ব্যাপারে বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম জানান, আমি একটি লিখিত অভিযোগ পাওয়ার পর ঘর উত্তোলন বন্ধের নোটিশ পাঠাই। কিন্তু নোটিশ অমান্য করে তারা ঘর তুলছিল, তাই বন্ধ করে দিয়েছি। তবে সুবোধ চন্দ্র মন্ডল কোন নোটিশ পাননি বলে অভিযোগ করেন।
স্থানীয় বাসিন্দা রেজাউল করিম জানান, আমরা জন্মের পর থেকে দেখে আসছি এই জায়গাটি সুবোধ মন্ডল ভোগ দখল করে আসছে। এখন তার জায়গাতে ঘর তুলতে গেলে কেন ইউনিয়নের চেয়ারম্যান বন্ধ করে দিলো আমরা তা বুঝতে পারছি না। চেয়ারম্যানের উচিত ছিলো ঘটনাস্থলে এসে সরজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া। আমাদের জোর দাবী, অসহায় সুবোধকে তার নিজ জায়গায় ঘর উত্তোলনের অনুমতি দেওয়া হোক।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!