রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পেঁয়াজ চাষে ব্যস্ত সময় পার করছে বালিয়াকান্দির কৃষকরা

  • আপডেট সময় শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০২০

॥এম.দেলোয়ার হোসেন॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা পেঁয়াজ উৎপাদনে খ্যাত। বর্তমানে এ উপজেলার কৃষকরা পেঁয়াজ চাষে ব্যস্ত সময় পার করছে। উপজেলার প্রায় প্রতিটি মাঠেই চলছে পেঁয়াজের চাষ। যে দিকে চোখ যায় দেখা যায় শুধু পেঁয়াজ আর পেঁয়াজ। পেঁয়াজে পেঁয়াজে মাঠগুলো ভরে গেছে।
সরেজমিনে ঘুরে দেখা গেছে, বালিয়াকান্দি উপজেলার ৭টি ইউনিয়নেই পেঁয়াজের ব্যাপক আবাদ হয়েছে। কৃষকরা তাদের ৭০ ভাগ কৃষি জমিতেই পেঁয়াজের চাষ করেছে। সাম্প্রতিক মূল্য বৃদ্ধির রেকর্ডের কারণেও কৃষকরা অধিক পরিমাণে পেঁয়াজ চাষে আগ্রহী হয়েছে। তবে কৃষকদের অভিযোগ, পেঁয়াজ চাষের ব্যাপারে কৃষি বিভাগের পক্ষ থেকে তারা কোন সহায়তা পায় না।
কৃষকদের অভিযোগ অস্বীকার করে বালিয়াকান্দি উপজেলা কৃষি কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, তাদের পক্ষ থেকে পেঁয়াজ চাষীদের সব ধরনের সহযোগিতা করা হয়। তিনি আরও বলেন, গত বছর উপজেলার ৯ হাজার ২শত হেক্টর জমিতে পেঁয়াজ চাষ হলেও এবার তা ১০ হাজার হেক্টর ছাড়িয়ে যাবে বলে তারা ধারণা করছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!