শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সিঙ্গাপুর হাই কমিশনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা পালিত

  • আপডেট সময় সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ জাঁকজমক আর উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সিঙ্গাপুরস্থ বাংলাদেশের হাই কমিশনে গত ১০ই জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা পালিত হয়েছে।
হাই কমিশনের হলরুমে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ, ‘আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং আলোচনা সভা।
আলোচনা সভায় সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়। মুক্তিযুদ্ধকালীন সময়ে পাকিস্তানের নির্জন কারাগারে বন্দী ছিলেন বাঙালী জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পাকিস্তানের কারাগার থেকে মুক্তিলাভের পর ১৯৭২ সালের এই দিনে স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়।
হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান বক্তব্যে আরো বলেন, মুজিববর্ষ পালনের ক্ষণগণনার ক্ষেত্রে আজকের দিনটি নির্বাচন করায় বঙ্গবন্ধুর প্রতি জাতির শ্রদ্ধা জ্ঞাপন একটি ভিন্ন মাত্রা পেয়েছে। ২০২০ সালের ১৭ই মার্চ হতে ২০২১ সালের ১৭ই মার্চ পর্যন্ত মুজিববর্ষ উদযাপনে হাই কমিশন আয়োজিত বিভিন্ন কর্মসূচী সাড়ম্বরে উদযাপিত হবে। বিদেশের মাটিতে মুজিববর্ষ উদযাপন বিদেশীদের নিকট বঙ্গবন্ধুর আদর্শ, সংগ্রাম ও রাজনৈতিক দর্শন তুলে ধরার এক অনন্য সুযোগ সৃষ্টি করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!