শনিবার, ২৩ মার্চ ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গুরুত্বপূর্ণ সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি থাকায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা॥কর্তৃপক্ষ উদাসীন

  • আপডেট সময় সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯

॥হেলাল মাহমুদ॥ রাজবাড়ী শহরের গুরুত্বপূর্ণ একটি সংযোগ সড়কের মাঝের একাধিক বৈদ্যুতিক খুঁটি অপসারণ না করায় দীর্ঘদিনেও সড়কটি দিয়ে যানবাহন চলাচল করতে পারছে না। এতে জনগণকে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে।
জানা গেছে, রাজবাড়ী সদর হাসপাতালে সহজে রোগীবাহী অ্যাম্বুলেন্সসহ অন্যান্য যানবাহন ও জনগণের চলাচলের সুবিধার্থে কয়েক বছর আগে রাজবাড়ী পৌরসভা প্রধান সড়কের বড়পুল মোড় থেকে হাসপাতাল সড়কের আনসার-ভিডিপি অফিস পর্যন্ত প্রায় ২শত মিটারের সংযোগ সড়কটি নির্মাণ করে। কিন্তু কয়েক কোটি টাকা ব্যয়ে দুই লেনের সড়কটি নির্মাণ করা হলেও সড়কের মাঝে থাকা বৈদ্যুতিক খুঁটি অপসারণ না করার কারণে সাধারণ মানুষ এর কোন সুফলই পাচ্ছে না। খুঁটিগুলোকে পাশ কাটিয়ে কোন রকমে সাইকেল-রিক্সা ও ইজিবাইকের মতো ছোট যানবাহন চলাচল করতে পারলেও জরুরী রোগীবাহী অ্যাম্বুলেন্সসহ মাঝারী-বড় কোন গাড়ীই চলতে পারে না। তাদেরকে প্রায় দুই কিলোমিটার ঘুরে হাসপাতালে যেতে হয়।
বালিয়াকান্দি থেকে সদর হাসপাতালে রোগী নিয়ে আসা একটি অ্যাম্বুলেন্সের চালক বলেন, সংযোগ সড়কটি ব্যবহার করা গেলে আমাকে এতটা পথ ঘুরে হাসপাতালে আসতে হতো না। অবিলম্বে সড়কটির মাঝে থাকা বৈদ্যুতিক খুঁটি অপসারণ করে ব্যবহার উপযোগী করা উচিত।
জেলা সদর হাসপাতালে রোগী নিয়ে আসা চঞ্চল সরদার বলেন, মাঝখানে একাধিক বৈদ্যুতিক থাকায় সড়কটি দিয়ে অ্যাম্বুলেন্স চলতে না পারায় আমাদেরকে অনেকটা পথ ঘুরে আসতে হয়েছে। অবিলম্বে এই ভোগান্তি নিরসন হওয়া দরকার।
সংযোগ সড়কটির পাশের ‘ফার্নিচার আর্ট হাউজ’ নামের একটি দোকানের মালিক নাসির হোসাইন বলেন, কয়েক বছর আগে সড়কটি নির্মাণ করা হলেও সড়কের মাঝে থাকা বৈদ্যুতিক খুঁটি এতদিনেও কেন অপসারণ করা হলো না বোধগম্য নয়। এ ব্যাপারে বিদ্যুৎ বিভাগের পাশাপাশি পৌরসভারও গাফিলতি রয়েছে। এছাড়া সড়কের পাশে নির্মিত ফুটপাতের ড্রেনও অনেক স্থানে ভেঙ্গে গেছে। মাঝে-মধ্যেই পথচারী ও কুকুর-বিড়াল ড্রেনের মধ্যে পড়ে যায়।
এ ব্যাপারে জানতে চাইলে রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী বলেন, আমাদের পক্ষ থেকে বেশ কয়েকবার বিদ্যুৎ বিভাগকে চিঠি দেয়া হলেও তারা কোন ব্যবস্থা নেয়নি। এছাড়া সড়কের জায়গা নিয়ে আদালতে একটি মামলা ছিল। ইতিমধ্যে মামলাটির নিষ্পত্তি হয়ে গেছে। আশা করছি শীঘ্রই ওই খুঁটি অপসারণ করে সড়কটি যান চলাচলের উপযোগী করা যাবে।
রাজবাড়ী বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আমিনুর রহমান বলেন, ইতিমধ্যে আমরা লাইন শিফট (স্থানান্তর) করার কাজ শুরু করেছি। আগামী জানুয়ারী মাসের মধ্যে ওই খুঁটিগুলো অপসারণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!