সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৫:৪২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতে রেকর্ড সংখ্যক লোক করোনায় সংক্রমিত মিশরে বালুর নিচে সাড়ে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান বিশ্বব্যাপী ১দিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা পহেলা বৈশাখে জনসমাগম করা যাবে না : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বিশ্ব ব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চেয়েছে অর্থমন্ত্রী কামাল আসন্ন পবিত্র রমজান মাসে অফিসের সময়সীমা পুননির্ধারণ করোনা সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের আইজিপির নির্দেশ আজ থেকে শুরু হচ্ছে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২৬শে মার্চকে বাংলাদেশ দিবস ঘোষণা করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র

পাংশায় নাট্যালোকের গুণীজন সংবর্ধনা ও ৫দিনব্যাপী বার্ষিক নাট্যোৎসবের সমাপনী

  • আপডেট সময় রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা পৌরসভা মাঠে ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন নাট্যালোকের উদ্যোগে আয়োজিত গুণীজন সংবর্ধনা ও ৫দিন ব্যাপী বার্ষিক নাট্যোৎসবের গতকাল ২১শে ডিসেম্বর রাতে সমাপনী অনুষ্ঠিত হয়।
নাট্যালোকের সভাপতি ও রাজবাড়ী জেলা পরিষদের সদস্য উত্তম কুমার কুন্ডুর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরী বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশিষ্ট লেখক ও সাহিত্য গবেষক অধ্যাপক মোঃ আবুল হোসেন মল্লিক ও পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পাংশা মহিলা কলেজের অধ্যক্ষ এ.বি.এম ওয়াহিদুজ্জামান ডাবলু ও পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসান লিটনসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরী নাট্যালোকের গুণীজন সংবর্ধনা ও বার্ষিক নাট্যোৎসবের প্রশংসা করেন এবং এর ধারাবাহিকতা অব্যাহত রাখার গুরুত্বারোপ করেন তিনি।
অনুষ্ঠানে অধ্যাপক আবুল হোসেন মল্লিক রচিত “প্রবন্ধ বিচিত্রা” গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠান উপস্থাপনা করেন যশোর এম.এম কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক খোন্দকার হাফিজুল ইসলাম।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরীকে সাহিত্যিক এয়াকুব আলী চৌধুরী স্মৃতি সম্মাননা পদক প্রদান করা হয়। সেই সাথে অনুষ্ঠানের বিশেষ অতিথি অধ্যাপক আবুল হোসেন মল্লিককে সাহিত্য গবেষণায় বিশেষ অবদানে, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফকে ক্রীড়াক্ষেত্রে বিশেষ অবদানে, স্মরণিকা নাট্যালোক-২০১৯ এ ‘প্রিয় নাট্যালোক’ শিরোনামের ছড়া কবিতায় বিশেষ অবদানে এবং ‘আমাদের শৃজনশীলতা’ শিরোনামের প্রবন্ধে বিশেষ অবদানে সাংবাদিক মোঃ মোক্তার হোসেনকে সাহিত্যিক এয়াকুব আলী চৌধুরী স্মৃতি সম্মাননা পদক প্রদান করা হয়।
এছাড়া অনুষ্ঠানে ৫জন অদম্য শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান ও নাট্য শিল্পীদের সাহিত্যিক এয়াকুব আলী চৌধুরী স্মৃতি সম্মাননা পদক প্রদান করা হয়।
অনুষ্ঠান শেষে ‘বাগদত্তা’ নাটক মঞ্চায়িত হয়। নাটকে সঞ্জীব কুন্ডু, মুকুল কুন্ডু, চৈতন্য বসাক, হিমাংশু কুন্ডু রকেট, দিলীপ চক্রবর্তী, আব্দুল ওয়াহাব, আরিফ খান, দেবাশীষ কুন্ডু, মনির হোসেন, সমির কুন্ডু, আব্দুল মমিন, শ্যামল শিকদার, শামীম সাগর, রেজা খান, শ্যামল সেন, সাহেব আলী, শিশু শিল্পী প্যারিস কুন্ডু, রিক্তা সেলিম, শিলা চক্রবর্তী, জোসনা বেগম ও তপতি বিশ্বাস অভিনয় করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!