শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যোগদানের গুঞ্জন॥বালিয়াকান্দিতে আ’লীগের সম্মেলনে বিএনপি নেতা আবুলের সরব উপস্থিতি !

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯

॥রঘুনন্দন সিকদার/সোহেল মিয়া॥ গতকাল ১৮ই ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ বালিয়াকান্দি উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে জাতীয়তাবাদী দল বিএনপির বালিয়াকান্দি শাখার সভাপতি ও ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবুল হোসেন খানের উপস্থিতিকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে অস্বস্তি ও ক্ষোভ বিরাজ করছে।
জানা গেছে, গত ১৬ই ডিসেম্বর রাতে বালিয়াকান্দি উপজেলা বিএনপির সভাপতি ও ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবুল হোসেন খান ও তার সমর্থিত কিছু নেতাকর্মী রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সাথে তার পাংশার বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন। এর পরই গুঞ্জন ওঠে তিনি(আবুল হোসেন খান) আওয়ামী লীগে যোগদান করেছেন।
তবে এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম,এমপি বলেন, চেয়ারম্যান মোঃ আবুল হোসেন খান তার সাথে সাক্ষাৎ করে আওয়ামী লীগের যোগদানের আগ্রহ প্রকাশ করলে তিনি তাকে জানিয়েছেন এ ব্যাপারে পরে সিদ্ধান্ত জানাবেন।
এদিকে গতকাল ১৮ই ডিসেম্বর বালিয়াকান্দি সরকারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দেখা যায়, বালিয়াকান্দি বিএনপির সভাপতি ও ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেন খান সম্মেলন শুরু থেকেই শেষ পর্যন্ত সম্মেলনের স্থলে আওয়ামী লীগের নেতাদের সাথে প্রথম সারিতেই বসে আছেন। এ সময় তাকে দেখে আওয়ামী লীগের তৃণমূলের নেতারা অস্বস্তিতে পড়ে। তারা প্রকাশ্যে বলতে থাকে যার নেতৃত্বে অতীতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতন চালানো হয়েছিল সেই নেতা এখানে কেন?
সম্মেলনে জেলা নেতৃবৃন্দ ও সংসদ সদস্যর সামনে বিএনপি নেতা ও ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবুল হোসেন খান পায়ের ওপর পা দিয়ে বসে থাকায় একাধিক নেতাকর্মীরা প্রশ্ন তোলেন- তিনি এখনো দলে যোগদান করেননি তাই এই অবস্থা। তিনি যদি দলে যোগদান করেন তাহলে তো তখন তিনি কোন নেতাকেই সম্মান ও তোয়াক্কা করবেন না। এ ধরণের নেতাদের দলে আনলে আওয়ামী লীগের ক্ষতি হবে।
সম্মেলনের বিশেষ অতিথি ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ তার বক্তব্য ক্ষোভ প্রকাশ করে বলেন, যে বিএনপি-জামায়াতের নেতাদের অমানুষিক নির্যাতনে আমাদের দলের নেতাকর্মীরা রাতে ঘরে থাকতে পারেনি সেই সকল নেতারা এখন দলে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। আমরা দলে আর নেতা চাই না। আমরা বালিয়াকান্দির নেতারা একজনকেই নেতা মানি। সে হলো জিল্লুল হাকিম। তার নেতৃত্বেই আমরা সারা জীবন দলের হয়ে কাজ করতে চাই। আমরা হাইব্রিড নেতা চাই না। তার এই বক্তব্যের সাথে সাথে উপস্থিত প্রায় সহ¯্রাধিক নেতাকর্মী করতালির মধ্যে দিয়ে তার এই বক্তব্যকে সমর্থন জানান।
অপরদিকে বিএনপির নেতারা বলছে যেহেতু আ’লীগ সম্মেলনের কোন আমন্ত্রণপত্র দেয়নি সেহেতু তিনি(আবুল হোসেন খান) উপজেলা কমিটির সভাপতি হয়ে দলের গঠনতন্ত্র ভঙ্গ করে আ’লীগের সম্মেলনে গিয়েছেন।
এ ব্যাপারে বালিয়াকান্দি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোন্দকার মশিউল আযম চুন্নু বলেন, আওয়ামী লীগের সম্মেলনে আমাদের কোন আমন্ত্রণপত্র দেয়নি। সভাপতি কেন গিয়েছেন তা আমরা জানিনা। এটা দলেরও কোন সিদ্ধান্ত না। তবে আমরা শুনেছি তিনি আ’লীগে যোগদান করার জন্য আওয়ামী লীগের নেতাদের দ্বাড়ে দ্বাড়ে ঘুরছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!