শনিবার, ২৩ মার্চ ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে আ’লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

  • আপডেট সময় রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল ১৪ই ডিসেম্বর সকালে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।
সকাল ৯টায় প্রথমে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ করা হয়। এরপর জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পমাল্য অর্পণের পর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ শেখ আব্দুস সোবহানের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, কৃষি বিষয়ক সম্পাদক মহসিন উদ্দিন বতু ও রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ প্রমুখ বক্তব্য রাখেন।
সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তাগণ মুক্তিযুদ্ধের শেষ সময়ে পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসর রাজাকার, আল বদর, আল শামস বাহিনী বাঙালী জাতিকে মেধাশূন্য করতে পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদের ধরে নিয়ে ঢাকার রায়েরবাজার বধ্যভূমিতে গণহত্যাসহ দেশের বিভিন্ন জায়গায় গণহত্যা করার মাধ্যমে ইতিহাসের বর্বরোচিত ন্যাক্কারজনক ঘটনা তুলে ধরেন।
এছাড়াও বক্তাগণ স্বাধীনতার ৪৯ বছর পরও পাকিস্তানীদের দালাল ও তাদের বংশধররা দেশের স্বাধীনতার স্বপক্ষের শক্তির বিরুদ্ধে যে ষড়যন্ত্র করছে সে সম্পর্কে আওয়ামী লীগের নেতাকর্মীসহ দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান।
আলোচনা সভার শেষে শহীদ বুদ্ধিজীবীসহ সকল শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।
এছাড়াও জেলা আওয়ামী লীগের প্রয়াত সহ-সভাপতি এডঃ আব্দুল মান্নানের তৃতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে তার আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।
এরপর জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে রাজবাড়ী শহরের বিনোদপুর লোকোসেডের বদ্ধভূমি স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করা হয়।
শ্রদ্ধা নিবেদন শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী দলীয় নেতৃবৃন্দের সাথে বধ্যভূমি স্মৃতিস্তম্ভ এলাকা ঘুরে দেখেন এবং এটির রক্ষণাবেক্ষণ ও সৌন্দর্যবর্ধনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!