শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:৩২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
কোভিড টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিত করতে জাতিসংঘের মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান বাংলাদেশ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬লাখ ছাড়ালো রাষ্ট্রপতির সাথে লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ বাংলাদেশ সর্বোচ্চ ভোটে আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত করোনা টিকা গ্রহণকারী ৬০ হাজার সৌদি নাগরিক হজ পালন করতে পারবে এ বছর করোনার ‘ডেলটা’ ধরন ‘আলফা’র চেয়ে ৬০ শতাংশেরও বেশি সংক্রামক : যুক্তরাজ্য কোভিড-১৯ সফলভাবে মোকাবেলা করায় বাংলাদেশের প্রশংসায় ইউএনডিপি ও আইওএম নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ জাতিসংঘের মহাসচিব গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে সমর্থন নিরাপত্তা পরিষদের

কারাতে মানসম্মত প্রশিক্ষণ দিয়ে চলেছে রাজবাড়ী সোতোকান কারাতে একাডেমী

  • আপডেট সময় শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯

॥শেখ মামুন॥ রাজবাড়ীতে মানসম্মত কারাতে প্রশিক্ষণ দিয়ে চলেছে বাংলাদেশ কারাতে ও জুজুৎসু ফেডারেশন কর্তৃক অনুমোদিত ‘রাজবাড়ী সোতোকান কারাতে একাডেমী।
বর্তমানে রাজবাড়ীর কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামের ইনডোরে তাদের প্রশিক্ষণ কার্যক্রম চলছে। প্রশিক্ষণ প্রদান করেন একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রশিক্ষক ফজর আলী ফয়েজ এবং সহকারী প্রশিক্ষক শাহাবুদ্দিন শফি।
রাজবাড়ী সোতোকান কারাতে একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক কারাতের থার্ড ড্যান প্রাপ্ত ফজর আলী ফয়েজ জানান, ‘কারাতে শিখুন-মাদকমুক্ত সমাজ গড়–ন’-শ্লোগানকে সামনে রেখে ২০০১ সাল থেকে তিনি কারাতে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে আসছেন। তার শিক্ষার্থীদের মধ্যে এ পর্যন্ত ৬জন ব্লাক বেল্ট পেয়েছেন। বর্তমানে ছেলে-মেয়েসহ ৪০জনের মতো প্রশিক্ষণার্থী রয়েছে।
এর পাশাপাশি নতুন প্রশিক্ষণার্থী ভর্তি চলছে। আগ্রহীদের ২ কপি পাসপোর্ট সাইজের ও ১ কপি স্ট্যাম্প সাইজের রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের কপিসহ যোগাযোগ করতে হবে। ৩০ মাসের প্রশিক্ষণের ভর্তি ফি ৫শত টাকা এবং প্রতি মাসে দিতে হয় আড়াইশ’ টাকা করে। ৩০ মাসে মোট ১০টি বেল্টের প্রতি ৩মাস অন্তর পরীক্ষা নেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!