মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:২২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বাংলার চিরায়ত উৎসব চৈত্র সংক্রান্তি আজ পবিত্র রমজান উপলক্ষে তেল, ডালসহ ছয়টি পণ্যের দাম বেঁধে দিল সরকার স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৪৮৩ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ ভারতে রেকর্ড সংখ্যক লোক করোনায় সংক্রমিত মিশরে বালুর নিচে সাড়ে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান বিশ্বব্যাপী ১দিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা পহেলা বৈশাখে জনসমাগম করা যাবে না : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বিশ্ব ব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চেয়েছে অর্থমন্ত্রী কামাল আসন্ন পবিত্র রমজান মাসে অফিসের সময়সীমা পুননির্ধারণ

কারাতে মানসম্মত প্রশিক্ষণ দিয়ে চলেছে রাজবাড়ী সোতোকান কারাতে একাডেমী

  • আপডেট সময় শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯

॥শেখ মামুন॥ রাজবাড়ীতে মানসম্মত কারাতে প্রশিক্ষণ দিয়ে চলেছে বাংলাদেশ কারাতে ও জুজুৎসু ফেডারেশন কর্তৃক অনুমোদিত ‘রাজবাড়ী সোতোকান কারাতে একাডেমী।
বর্তমানে রাজবাড়ীর কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামের ইনডোরে তাদের প্রশিক্ষণ কার্যক্রম চলছে। প্রশিক্ষণ প্রদান করেন একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রশিক্ষক ফজর আলী ফয়েজ এবং সহকারী প্রশিক্ষক শাহাবুদ্দিন শফি।
রাজবাড়ী সোতোকান কারাতে একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক কারাতের থার্ড ড্যান প্রাপ্ত ফজর আলী ফয়েজ জানান, ‘কারাতে শিখুন-মাদকমুক্ত সমাজ গড়–ন’-শ্লোগানকে সামনে রেখে ২০০১ সাল থেকে তিনি কারাতে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে আসছেন। তার শিক্ষার্থীদের মধ্যে এ পর্যন্ত ৬জন ব্লাক বেল্ট পেয়েছেন। বর্তমানে ছেলে-মেয়েসহ ৪০জনের মতো প্রশিক্ষণার্থী রয়েছে।
এর পাশাপাশি নতুন প্রশিক্ষণার্থী ভর্তি চলছে। আগ্রহীদের ২ কপি পাসপোর্ট সাইজের ও ১ কপি স্ট্যাম্প সাইজের রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের কপিসহ যোগাযোগ করতে হবে। ৩০ মাসের প্রশিক্ষণের ভর্তি ফি ৫শত টাকা এবং প্রতি মাসে দিতে হয় আড়াইশ’ টাকা করে। ৩০ মাসে মোট ১০টি বেল্টের প্রতি ৩মাস অন্তর পরীক্ষা নেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!