বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর ১৭জন আইনজীবীকে সরকারী আইন কর্মকর্তা নিয়োগ

  • আপডেট সময় বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার দেওয়ানী ও ফৌজদারী আদালতের জন্য ১৭জন আইনজীবীকে গত ১৯শে নভেম্বর সাময়িকভাবে সরকারী আইন কর্মকর্তা পদে নিয়োগ দিয়েছে সরকার।
তাদের মধ্যে ১জনকে পাবলিক প্রসিকিউটর(পিপি) পদে, ১ জনকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর(স্পেশাল পিপি) পদে, ২জনকে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর পদে, ৬জনকে সহকারী পাবলিক প্রসিকিউটর পদে(এপিপি), ১জনকে সরকারী কৌশুলী(জিপি) পদে এবং ৬জনকে সহকারী সরকারী কৌশুলী (এজিপি) পদে নিয়োগ দেয়া হয়েছে।
নিয়োগপ্রাপ্তদের মধ্যে পাবলিক প্রসিকিউটর(পিপি) পদে পুনরায় নিয়োগ পেয়েছেন এডঃ উজির আলী শেখ। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর(স্পেশাল পিপি) পদে নিয়োগ পেয়েছেন এডঃ উমা সেন।
অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর পদে নিয়োগ পেয়েছেন এডঃ সুফিয়া খান রেখা এবং এডঃ আবু বকর।
সহকারী পাবলিক প্রসিকিউটর(এপিপি) পদে নিয়োগ পেয়েছেন এডঃ খান মোঃ জহুরুল হক, এডঃ আহম্মদ আলী মৃধা বাটু, এডঃ নজরুল ইসলাম লাভলু, এডঃ শেখ সাইফুল হক, সাফায়েত মওলা মুরাদ এবং এডঃ মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা।
সরকারী কৌশুলী (জিপি) পদে নিয়োগ পেয়েছেন প্রাক্তন জিপি এডঃ শফিকুল আজম মামুন। সহকারী সরকারী কৌশুলী(এজিপি) পদে নিয়োগ পেয়েছেন এডঃ মাশুক হেনা, এডঃ শফিউল আলম খোকন, এডঃ নিরঞ্জন কুমার বাড়ৈ, এডঃ অশোক কুমার সাহা, এডঃ পরিতোষ কুমার দাস এবং এডঃ গৌতম কুমার বসু।
গত ১৯শে নভেম্বর রাজবাড়ীর জেলা ম্যাজিস্ট্রেট (জেলা প্রশাসক) বরাবর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ(জিপি/পিপি শাখা) এর সহকারী সচিব (জিপি/পিপি) মোঃ আব্দুছ ছালাম মন্ডলের স্বাক্ষরিত এক পত্রে উল্লেখিতদের নিয়োগের কথা বলা হয়েছে।
পত্রে উল্লেখ করা হয়েছে, রাজবাড়ী জেলার দেওয়ানী ও ফৌজদারী আদালত সমূহে পূর্বে নিয়োগকৃত সকল আইন কর্মকর্তাকে তাদের দায়িত্ব হতে অব্যাহতি প্রদানক্রমে পেশাগত দক্ষতা, অভিজ্ঞতা ও সততা সম্পর্কে বিজ্ঞ জেলা ও দায়রা জজ/বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট-এর প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে তাদেরকে ফৌজদারী কার্যবিধি ১৮৯৮ এর ৪৯২ ধারা এবং এল আর ম্যানুয়েল ১৯৬০ এর ২নং অধ্যায়ের ৯ ও ২৭(১৭) বিধির প্রদত্ত ক্ষমতাবলে নির্দেশক্রমে সাময়িকভাবে নিয়োগ করা হলো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!