রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্যারিস জলবায়ু চুক্তিতে ঘনিষ্ঠভাবে কাজ করতে সম্মত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র যুক্তরাষ্ট্রে জনসন এন্ড জনসনের কোভিড-১৯ ভ্যাকসিন অনুমোদন কোভিড মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করলেন জাতিসংঘ মহাসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার প্রেস কনফারেন্সে বক্তব্য রাখবেন সৌদি সাংবাদিক খাসোগি হত্যার বিষয়ে গোয়েন্দা প্রতিবেদন দেখেছেন বাইডেন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী মনোনয়নে তৃণমূলের রেজুলেশন কেন্দ্রে পাঠানোর নির্দেশ কঙ্গোতে অতর্কিত হামলায় নিহত রাষ্ট্রদূতের লাশ ইতালি পৌঁছেছে প্রখ্যাত সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ আর নেই ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় মারা গেছে ৫ লাখ মানুষ

দৌলতদিয়া ঘাট এলাকার ভাঙনরোধে ১১৩৭ কোটি টাকার প্রকল্পের কাজ শীঘ্রই শুরু হচ্ছে

  • আপডেট সময় রবিবার, ৩ নভেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ দৌলতদিয়া ও পাটুরিয়া ফেরী ঘাট এলাকায় নদী ভাঙনরোধ, নদীতীর রক্ষা ও যাত্রীসেবার মানোন্নয়নে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ(বিআইডব্লিউটিএ) ১হাজার ১৩৭ কোটি টাকা ব্যয় সাপেক্ষে একটি ডিপিপি প্রণয়ন করেছে। প্রকল্পের মধ্যে রয়েছে নতুনভাবে ৮টি ফেরী ঘাট, দৌলতদিয়ায় ছয় কিলোমিটার এবং পাটুরিয়ায় দুই কিলেমিটার নদী তীর রক্ষা বাঁধ নির্মাণ।
আজ ৩রা নভেম্বর নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে দৌলতদিয়া ফেরী ঘাট এলাকার ভাঙ্গন কবলিত ঘাটসমূহ রক্ষার্থে অতিরিক্ত বরাদ্দ সংক্রান্ত বৈঠকে এসব তথ্য জানানো হয়। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।
ঘাটগুলো লো-ওয়াটার, মিড-ওয়াটার ও হাই-ওয়াটার লেভেলে স্থাপন করা হবে। ৮কিলোমিটার নদী তীর রক্ষায় ৬৮০ কোটি টাকার প্রকল্প ব্যয় ধরা হয়েছে। নদী তীর রক্ষার কাজটি পানি উন্নয়ন বোর্ড এবং ফেরী ঘাট স্থাপনের কাজটি বিআইডব্লিউটিএ করবে। প্রকল্পটির অনুমোদন পাওয়ার পর ফেরী ঘাট স্থাপন ও নদী তীর রক্ষার কাজ দ্রুত শুরু হবে।
দৌলতদিয়া ফেরী ঘাট এলাকার ভাঙন কবলিত ঘাট সমূহের ভাঙন রোধে স্থায়ী সমাধানের লক্ষ্যে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য ৫সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(সংস্থা) অনল চন্দ্র দাস কমিটির আহ্বায়ক, পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ মোতাহার হোসেন, আইডব্লিউএম, সিইজিআইএস এবং বিআইডব্লিউটিএ’র প্রতিনিধি কমিটির সদস্য।
বৈঠকে অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ, পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ মোতাহার হোসেন, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম, মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পানি উন্নয়ন বোর্ড ও বিআইডব্লিউটিএ’র সংশ্লিষ্ট প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!