রবিবার, ০৭ মার্চ ২০২১, ১১:১২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
আজ ঐতিহাসিক ৭ই মার্চ বাংলাদেশের অসাধারণ সাফল্যের প্রশংসা করলেন ইতালির রাষ্ট্রপতি কুয়েতে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে কারফিউ জারি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা রাষ্ট্রীয় মর্যাদায় বনানী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের দাফন সম্পন্ন মিয়ানমারে গণতন্ত্রীপন্থী বিক্ষোভকারীদের ওপর নিরাপত্তা বাহিনীর হামলায় ৬ জন নিহত॥৬জন সাংবাদিক আটক ভারতের পররাষ্ট্র মন্ত্রী জয়শঙ্কর আজ ঢাকায় আসছেন রোহিঙ্গা সমস্যা সমাধানে ওআইসি বাংলাদেশের পাশে থাকবে পিএসসির মাধ্যমে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে রাষ্ট্রপতির পরামর্শ যুক্তরাষ্ট্র চট্টগ্রামে শিক্ষা স্বাস্থ্য ও পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী -রাষ্ট্রদূত মিলার

‘কমিউনিটি অপারেশনস টিম’-এর জন্য কর্মী নিচ্ছে ফেইসবুক

  • আপডেট সময় শনিবার, ৬ মে, ২০১৭

॥মাতৃকন্ঠ আইটি ডেস্ক॥ ‘কমিউনিটি অপারেশনস টিম’-এর জন্য তিন হাজার লোক নিয়োগ দিচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক। সাইটটিতে ঘৃণাত্মক বক্তব্য, শিশু নিপীড়ন, নিজের ক্ষতি করা হচ্ছে এমন কনটেন্ট প্রচার বন্ধের সহায়তায় এ পদক্ষেপ নিয়েছে প্রতিষ্ঠানটি।
প্রতিষ্ঠান প্রধান মার্ক জাকারবার্গ বলেন, ফেইসবুকে লাইভ ভিডিওতে “নিজেকে বা অন্য আঘাত করে” এমন ভিডিওগুলো দেখা ‘হৃদয়বিদারক’।
এ ধরনের সমস্যাগ্রস্থ ভিডিওগুলো নিয়ে অভিযোগ করা আরও সহজ করে দেবেন বলেও যোগ করেন তিনি।
কয়েকটি খুন আর আত্যহত্যা ফেইসবুকে সরাসরি প্রচারের ঘটনা ঘটার পর এই পদক্ষেপ নেওয়া হল, বলা হয়েছে বিবিসি’র প্রতিবেদনে।
চলতি বছর এপ্রিলে ফেইসবুকে সরাসরি ভিডিও প্রচারের সময় এক ব্যক্তি নিহত হন। এরপর ওই মাসেরই শেষের দিকে থাইল্যান্ডের এক ব্যক্তি তার শিশু কন্যাকে হত্যার পর আত্মহত্যা করেন, এটিও ফেইসবুকে সরাসরি সম্প্রচারিত হয়।
বর্তমানে কমিউনিটি অপারেশনস টিম-এ সাড়ে চার হাজার কর্মী কাজ করছেন, তাদের সঙ্গে যোগ হতে যাওয়া নতুন কর্মীরা কোনো কনটেন্ট নিয়ে অভিযোগ আসার পর প্রতিষ্ঠানকে আরও দ্রুত জবাব দিতে সহায়তা করবেন।
নিজের ফেইসবুক প্রোফাইল থেকে দেওয়া এক পোস্টে জাকারবার্গ বলেন, প্রতিষ্ঠানটি প্রতি সপ্তাহে পাওয়া লাখ লাখ অভিযোগ ব্যবস্থাপনায় নতুন উপায় তৈরি করবে। তিনি আরও বলেন, “আমরা আমাদের কাছে কোনো সমস্যা নিয়ে অভিযোগ করা আরও সহজ, আমাদের নীতিমালা লঙ্ঘন করে এমন কোনো পোস্ট শনাক্ত করা রিভিউয়ারদের জন্য আরও দ্রুত ও কারও সহায়তা দরকার হলে আইনশৃংখলা প্রণয়নকারী সংস্থার সঙ্গে যোগাযোগ সহজ করতে যাচ্ছি।”
এই পোস্ট থেকে জানা যায়, কোনো সদস্য কোনো ঝুঁকিতে থাকলে ফেইসবুক মডারেটররা সরাসরি আইন শৃংখলা প্রণয়নকারী সংস্থাদের সঙ্গে যোগাযোগ করবেন, ব্রিটিশ সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!