বৃহস্পতিবার, ২১ মার্চ ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলায় পরীক্ষার্থী ২৩হাজার ৩৮৪জন॥জেএসসি-জেডিসি-৯ম শ্রেণীর কারিগরি পরীক্ষা শুরু আজ

  • আপডেট সময় শনিবার, ২ নভেম্বর, ২০১৯

॥সোহেল মিয়া॥ আজ ২রা নভেম্বর থেকে সারা দেশে একযোগে শুরু হচ্ছে ৮ম শ্রেণীর জুনিয়র স্কুল সার্টিফিকেট(জেএসসি), মাদ্রাসার জুনিয়র দাখিল সার্টিফিকেট(জেডিসি) ও ৯ম শ্রেণীর কারিগরি (ভোকেশনাল) পরীক্ষা, যা আগামী ১১ই নভেম্বর শেষ হবে।
এ বছর রাজবাড়ী জেলায় মোট পরীক্ষার্থী ২৩ হাজার ৩৮৮ জন। তার মধ্যে ১৮ হাজার ৭৯৭ জন জেএসসি, ২ হাজার ৭৮৮ জন জেডিসি এবং ১ হাজার ৮০৩ জন ৯ম শ্রেণীর কারিগরি পরীক্ষার্থী। জেএসসি পরীক্ষার্থীদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৬ হাজার ১৫২ জন, পাংশা উপজেলায় ৩ হাজার ৯৬৭ জন, বালিয়াকান্দি উপজেলায় ৩ হাজার ৮৫১ জন, গোয়ালন্দ উপজেলা ১ হাজার ৭১৬ জন ও কালুখালী উপজেলায় ৩ হাজার ১১১ জন, জেডিসি পরীক্ষার্থীদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৮৩২ জন, পাংশা উপজেলায় ৯১৫ জন, বালিয়াকান্দি উপজেলায় ৩৯৩ জন, গোয়ালন্দ উপজেলায় ২০৯ জন ও কালুখালী উপজেলায় ৪৩৯ জন এবং কারিগরি পরীক্ষার্থীদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৬২১ জন, পাংশা উপজেলায় ৬১৬ জন, বালিয়াকান্দি উপজেলায় ৩৮০ জন ও গোয়ালন্দ উপজেলায় ১৮৬ জন পরীক্ষার্থী রয়েছে। কালুখালী উপজেলায় কারিগরির কোন পরীক্ষার্থী নেই।
জেলা শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) শামসুন্নাহার চৌধুরী জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের লক্ষ্যে প্রশাসন ও জেলা-উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসগুলোর পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইটি) মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, সরকার নকলমুক্ত পরিবেশে পাবলিক পরীক্ষাগুলোর ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। সে জন্য আমরা নকলমুক্ত পরীক্ষার ব্যাপারে সচেষ্ট রয়েছি। এ লক্ষ্যে আমরা পরীক্ষা সংশ্লিষ্ট সকলের সাথে মতবিনিময় সভা করেছি। শুধু পরীক্ষার্থীরাই নয়, নকলের সাথে যারাই জড়িত থাকবে তাদেরকে আইনের আওতায় আনা হবে। নকলে সহায়তা করার কারণে প্রয়োজনে কেন্দ্রও বাতিল হতে পারে।
উল্লেখ্য, পরীক্ষা কেন্দ্রসমূহের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সুষ্ঠু-নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সকল উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার(ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের বিভিন্ন কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য নিয়োগ দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!