বুধবার, ১০ এপ্রিল ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের দায়েরকৃত জালিয়াতির মামলায় ৭জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

  • আপডেট সময় শুক্রবার, ৫ মে, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ জাল কাগজপত্র দাখিল করে জমির রেকর্ড সংশোধনের মামলা করার ঘটনায় রাজবাড়ী ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের আদেশের প্রেক্ষিতে পাংশা উপজেলার মৈশালা গ্রামের ৮জনের বিরুদ্ধে রাজবাড়ীর ২নং আমলী আমলী আদালতে জালিয়াতি মামলা দায়ের করা হয়েছে।
গত ৩০শে এপ্রিল রাজবাড়ী ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের আদেশে সেরেস্তা সহকারী খোন্দকার আব্দুল জব্বার কর্তৃক ২নং আমলী আদালতে দন্ড বিধির ৪৬৫/৪৬৮/৪৭১/১৯৩ ধারায় ৮জনের বিরুদ্ধে সি.আর-২১৬/২০১৭নং মামলা দায়ের হয়।
মামলায় পাংশা শহরের মৈশালা গ্রামের মৃত অজয় মুখোপাধ্যায়ের ছেলে রাজিব মুখোপাধ্যায় ও রাকিশ মুখোপাধ্যায়, মৃত রবীন্দ্র নাথ মুখোপাধ্যায়ের ছেলে পরিমল মুখোপাধ্যায়, প্রশান্ত মুখোপাধ্যায়, সুশান্ত মুখোপাধ্যায়(৪৬) ও রতন মুখোপাধ্যায়, মৃত পঞ্চানন মুখোপাধ্যায়ের ছেলে শ্যামল মুখোপাধ্যায় এবং মৃত রবীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের স্ত্রী আরতি রাণী মুখোপাধ্যায়কে আসামী করা হয়েছে।
আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ শামসুজ্জামান মামলার ৭জন আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার এবং একমাত্র নারী আসামী আরতি রাণী মুখোপাধ্যায়ের বিরুদ্ধে সমন জারীর আদেশ দিয়েছেন।
জানাগেছে, পাংশা উপজেলার মৈশালা মৌজার বি.এস ৬২২নং খতিয়ানের ১১৭ শতাংশ জমির রেকর্ড ভুল দাবী করে সুশান্ত মুখোপাধ্যায় বাদী হয়ে ২০১৪ সালের ৬ই মে রাজবাড়ী ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালে একই গ্রামের মৃত মোবারক উল্লাহ মিয়ার পুত্র মোঃ আব্দুল করিমের বিরুদ্ধে এলএসটি-১৯৮/১৪নং মামলা দায়ের করেন। আদালত উভয় পক্ষ থেকে মোট ৭জনের সাক্ষ্য গ্রহণ করেন।
উক্ত এলএসটি মামলায় বাদী পক্ষের দাখিলকৃত এস.এ ৫৭৩নং খতিয়ানের জাবেদা জাল, যোগসাজশী ও অস্তিত্ব বিহীন প্রমাণিত হওয়ায় ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক(যুগ্ম-জেলা জজ) গত মোঃ মেহেদী হাসান তালুকদার গত ৬ই এপ্রিল মামলাটি খারিজ করে দেওয়াসহ মামলার বাদী পক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করেন এবং তাদের বিরুদ্ধে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী মামলা দায়েরের আদেশ দেন। ট্রাইব্যুনালের সেই আদেশের আলোকে ২নং আমলী আদালতে এই জালিয়াতি মামলাটি দায়ের করা হয়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!