মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা গত বছর বেড়েছে ৩০ শতাংশ জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন আজ নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন ৭৬তম শুরু

ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ তিনগুণ করছে সরকার

  • আপডেট সময় সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

ভ‍ূমি অধিগ্রহণের ক্ষেত্রে ক্ষতিপূরণের পরিমাণ বর্তমান দেড়গুণ থেকে বাড়িয়ে তিনগুণ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

‘স্থাবর সম্পত্তি অধিগ্রহণ ও হুকুম দখল আইন-২০১৬’ এর খসড়া নীতিগত অনুমোদন দেওয়ার মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (০৫ ডিসেম্বর) সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের জানান, এ আইনটি ইলাবোরেট করার জন্যে আইনমন্ত্রীর নেতৃত্বে ভূমি সচিব ও প্রতিরক্ষা সচিবকে নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

‘এ কমিটি পাবলিক পারপাজ ও পাবলিক ইন্টারেস্ট বিষয়ে ‍অধিগ্রহণ বলতে কি বুঝায়-তা আলোচনা করে ঠিক করবেন।’

‘চলমান ভ‍ূমিগ্রহণ আইন-১৯৮২ সালের মার্শাল ল’ আমলে করা’ জানিয়ে তিনি বলেন, আইনটি যুগোপযোগী করা ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ বাড়ানোর জন্য এ সিদ্ধান্ত হয়েছে।

‘এছাড়া আজকের মন্ত্রিসভা বৈঠকে পল্লী সঞ্চয় ব্যাংক অধ্যাদেশ-২০১৬ আইন আকারে জারি করা হয়েছে। অনুমোদন পেয়েছে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান অ্যান্ড সার্জনস আইন-২০১৬ খসড়াও।’

মন্ত্রিপরিষদ সচিব জানান, বৈঠকে প্রধানমন্ত্রীর হাঙ্গেরি সফর সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে। জানানো হয়েছে ভ‍ূমি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রীর জাপান সফর বিষয়টি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!