শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:০১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সংযুক্ত আরব আমিরাতে ‘ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম’-এর আত্মপ্রকাশ

  • আপডেট সময় সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ সংযুক্ত আরব আমিরাতে ‘ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম’ নামে একটি সাংস্কৃতিক সংগঠন আত্মপ্রকাশ করেছে।
বিশুদ্ধ সংস্কৃতির চর্চা ও বিকাশে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত একটি সাংস্কৃতিক সংগঠনের প্রয়োজনীয়তা অনুভূত হচ্ছিল অনেকদিন ধরেই। সেই শূন্যস্থান পূরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ে তোলার স্বপ্নকে মাথায় রেখে বাংলা সংস্কৃতি চর্চাকে সর্বস্তরে ও বিশ্বের আনাচে-কানাচে ছড়িয়ে দিতে সম্প্রতি বাংলাদেশে তরুণদের নিয়ে গঠিত হয়েছে ‘ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম’।
সংগঠনটি দেশে ও প্রবাসে বাঙালী ও বাংলাদেশের নানা সাংস্কৃতিক পার্বন ও অনুষ্ঠান উদযাপনের জন্য প্রতিষ্ঠিত হয়েছে। সংগঠনটি ইতিমধ্যে এর সদস্য ও পরামর্শদাতা হিসেবে দেশে ও বিদেশে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী শিল্পীদের স্বাগত জানিয়েছে।
সংগঠনের লোগো উন্মোচন করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ক এডভাইজারী প্যানেলের বিশেষজ্ঞ, বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।
এই সাংস্কৃতিক আন্দালনকে বিশ্বব্যাপী ছড়িয়ে-ছিটিয়ে থাকা প্রবাসী বাংলাদেশীদের মাঝে প্রসারিত করার লক্ষ্যে ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের একটি শাখা সংযুক্ত আরব আমিরাতেও প্রতিষ্ঠিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!