রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশার হাবাসপুরের ভিক্ষুকদের তালিকা তদন্ত করলেন ইউএনও

  • আপডেট সময় শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭

॥পাংশা প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল গত ২৭শে এপ্রিল সন্ধ্যায় উপজেলার হাবাসপুর ইউপির চরপাড়া ও চরঝিকড়ী গ্রামে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শনসহ তালিকাভুক্ত ভিজিডি কার্ডধারী ও তালিকাভুক্ত ভিক্ষুকদের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে সরজমিন তদন্ত করেন।
এ সময় পাংশা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, হাবাসপুর ইউপির ২নং ওয়ার্ডের মেম্বার মোঃ আবুল মন্ডল, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন ও একটি বাড়ী একটি খামার প্রকল্পের হাবাসপুর ইউপির সুপারভাইজার প্রমূখ উপস্থিত ছিলেন।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল জানান, বর্তমান সরকার অতিদরিদ্র মানুষের আর্থ সামাজিক উন্নয়নে বয়স্কভাতা, বিধবা ভাতা, ভিজিডি, ভিজিএফসহ নানামুখী প্রকল্প গ্রহণ করেছেন। বর্তমানে ভিক্ষুকদের পুনর্বাসন কার্যক্রম চলছে। পাংশা উপজেলায় প্রায় সাড়ে ৩শ’ ভিক্ষুকদের তালিকা করা হয়েছে। এদের অনেকেরই জায়গা আছে ঘর নেই। কেই কেউ অন্যের বাড়ীতে রাতযাপন করে। কারো ছেলে সন্তান আছে। কারো ছেলে সন্তান নেই। মানবেতর জীবনযাপন করে ভিক্ষুকরা। সুবিধাভোগীদের সঠিক তালিকা প্রণয়ন করতে অনেক সময় তথ্যগত ত্রুটি হয়। তাই সঠিক তালিকা প্রণয়নে সরজমিন তদন্ত প্রয়োজন।
জানাযায়, ভিজিডির তালিকা ও ভিক্ষুকদের তালিকা তদন্তে চরপাড়া এলাকায় বেশ কয়েকজন দরিদ্র বিধবার তথ্য জানতে পারেন ইউএনও। এ সময় স্থানীয় ইউপি মেম্বার আবুল মন্ডলকে সরকারী সুযোগ সুবিধা বঞ্চিত দরিদ্র বিধবাদের তালিকা করে তা নিজের কাছে জমা দেওয়ার জন্য বলেন ইউএনও মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!