সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

নিউইয়র্কে রাজবাড়ী ডিষ্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৮ম বনভোজন অনুষ্ঠিত

  • আপডেট সময় শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯

॥নিউইয়র্ক প্রতিনিধি॥ রাজবাড়ী ডিষ্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৮ম বনভোজন আমেরিকার নিউইয়র্কস্থ লং আইল্যান্ডের প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বেলমন্ট লেক স্টেট পার্ক-এ গত ২৫শে আগস্ট অনুষ্ঠিত হয়।
বনভোজন উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে ২টি ৫৮ সিটের ডিলাক্স বাসসহ প্রায় ৪০টি ব্যক্তিগত গাড়ীতে করে বেলা ১২টার মধ্যে তিন শতাধিক অতিথিবৃন্দের সমাগমে পার্কের “পাইন” নামক প্যাভেলিয়নটি ভরে উঠে কানায় কানায়। আত্মীয়ের বন্ধনে আবদ্ধ পার্শবর্তী কুষ্টিয়া ও পাবনা জেলার অতিথিদের আগমনে বনভোজনটি পরিনত হয় এক মহামিলন মেলায়। দিনটির আবহাওয়া মনোরম থাকায় বনভোজনটি হয়ে উঠে আনন্দদায়ক প্রাণবন্ত ও আন্তরিকতায় পরিপূর্ণ। সকালে প্যাকেট নাস্তা পরিবেশন করা হয়। নাস্তা পরিবেশনায় সহযোগিতা করেন বিপ্লব, বাশার, আসগর, মাসুদ, সাদিক ও মোস্তফা। দুপুর সাড়ে ১২টায় উপস্থিত সকল অতিথিবৃন্দকে সাথে নিয়ে রঙ্গীন বেলুন উড়িয়ে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন সংগঠনের সভাপতি সাবেক সচিব মুহাম্মদ আবিদুর রহমান।
এ সময় বিশিষ্টজনদের মধ্যে সংগঠনের সভাপতি ও সাবেক সচিব মুহাম্মদ আবিদুর রহমান, রাজবাড়ী কলেজের প্রাক্তন ছাত্র নেতা এবং সংগঠনের প্রধান উপদেষ্টা আব্দুল লতিফ বিশ্বাস, সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং রাজবাড়ীর এক সময়কার জনপ্রিয় পুষ্প আইসক্রীম ফ্যাক্টারীর মালিক মোহাম্মদ আব্দুস সালাম, বীর মুক্তিযোদ্ধা মোকসেদুল মাওলা দুলাল, লোকমান হোসেন, প্রাক্তন উপ-সচিব এবিএম মোহাম্মদ আলী, বিশিষ্ট চিকিৎসাবিদ হাসিনা মিয়া ও তার স্বামী আতাউল্লাহ মিয়া, রাজবাড়ী খ্যাতনামা শিক্ষক মোঃ আব্দুল জলিল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবাসী কল্যাণ সম্পাদক ও রাজবাড়ীর জামাই বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সোলায়মান আলী, আবুল কাশেম, ব্যাংকার গাউস উদ্দিন, খাজা হুমায়ুন, কুষ্টিয়া জেলা সমিতির সভাপতি ও প্রধান উপদেষ্টা কে এম জমিরুল ইসলাম মুন্না, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইকবাল ফারুক, ব্যাংকার আমিরুল ইসলাম, মহাসচিব সচিব সাদিক রহমান, বিশিষ্ট সাংবাদিক আনিসুর রহমানসহ বিশিষ্ট অতিথিবৃন্দগণ উপস্থিত ছিলেন।
এতে উপস্থিত ছিলেন বনভোজনের গ্রান্ড স্পন্সর বিশিষ্ট ব্যবসায়ী রাহাত চৌধুরী, নতুন ব্যবসায়ী সংগঠনের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আতিক ও ভিউ ট্রাভেল্স ও ইনকাম ট্যাক্স-এর কর্ণধার মনির উদ্দিন।
উদ্বোধনের পরপরই শুরু হয় খেলাধুলাপর্ব এবং শুরুতেই ছিল ৫ থেকে ৮ এবং ৯ থেকে ১২ বছরের ছেলেদের দৌড়। এছাড়াও ৫ থেকে ৮ এবং ৯ থেকে ১২ বছরের মেয়েদের দৌড় প্রতিযোগিতা। খেলাধূলা পর্বে আরও ছিল অবিবাহিত মেয়েদের চামচ/মার্বেল ও বিবাহিত মহিলাদের ঝুড়িতে বল নিক্ষেপ খেলা।
এছাড়াও সকল বয়সী মেয়েদের জন্য ছিল আকর্ষনীয় মিউজিক্যাল বালিশ খেলা। ছিল বিবাহিত পুরুষদের গোল পোষ্টে গোল দেয়া এবং নবীন ও প্রবীনদের সমন্বয়ে ছিল ফুটবল প্রতিযোগিতা।
অংশগ্রহনকারীদের সকলের জন্য ছিল জার্সি। জার্সি স্পন্সর করেন সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক পুলিশ কর্মকর্তা হাফিজুর রহমান। খেলাধুলা পর্বের সার্বিক দায়িত্বে ছিলেন দুলাল, পাপিন, ফারুক, নাঈম, রিপন, ইকবাল, মুন্না, জাকির, শরিফুল, রুহুল আমিন, ফজলে শাদী, রাশেদ, রাজিব ও সজল। আগত সকল শিশু ও বালক-বালিকাদের মাঝে খেলনা, আইসক্রিম ও চকোলেট পরিবেশন করা হয়।
এছাড়াও অনেক অতিথি পার্ক সংলগ্ন লেকের পানিতে পরিবার নিয়ে নৌকা ভ্রমন ও আনন্দ উপভোগ করেন।
অনুষ্ঠানস্থলে জোহর ও আছরের নামাজ জামাতের সাথে আদায় করা হয়। অবশেষে দুপুর আড়াইটায় ব্রঙ্কসের বিখ্যাত খলিল বিরিয়ানী হাউসের তৈরী সুস্বাদু খাবার খাবার দিয়ে দুপুরের মধ্যাহ্নভোজ অনুষ্ঠিত হয়। এরপর শুরু হয় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ, র‌্যাফেল ড্র ও সমাপণী বক্তব্যের অনুষ্ঠান।
এ পর্বটি পরিচালনা করেন প্রধান উপদেষ্টা ছাত্রনেতা আব্দুল লতিফ বিশ্বাস। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আব্দুস সালাম।
তিনি তাঁর বক্তব্যে সকল অতিথিদের শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরও বলেন রাজবাড়ী এসোসিয়েশনের বর্তমান সভাপতির নেতৃত্বে রাজবাড়ীবাসীদের কল্যাণের ক্ষেত্রে তাঁর অবদান ও কাজের প্রশংসা করেন এবং ভবিষ্যতেও তাঁর এই ধরনের অবদান কামনা করেন।
রাজবাড়ীবাসীদের এই বনভোজনের সার্বিক ব্যবস্থাপনার প্রশংসা করে আরও বক্তব্য রাখেন বৃহত্তর কুষ্টিয়া জেলা সমিতির সভাপতি কেএম জমিরুল ইসলাম, সহ-সভাপতি মোঃ ফারুক ইকবাল।
খেলাধুলায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের পর শুরু হয় আকর্ষনীয় র‌্যাফেল ড্র। ফলাফল ঘোষণায় ছিলেন প্রথম পুরস্কার স্পন্সরকারী প্রতিষ্ঠান স্টার ফার্নিচারের মিঃ আতিক। সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথিদের ফুলের তোড়া ও বিশেষ উপহার দেওয়া হয়। সবশেষে সংগঠনের সভাপতি ও সাবেক সচিব মুহাম্মদ আবিদুর রহমান সকলকে শুভেচ্ছা জানিয়ে বনভোজনের সমাপ্ত ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!