শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভুয়া মানবাধিকার কর্মকর্তা গ্রেপ্তার

  • আপডেট সময় বুধবার, ৫ এপ্রিল, ২০১৭

॥শিহাবুর রহমান॥ রাজবাড়ীতে মানবাধিকার কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে সোহাগ মোল্যা(৩৮) নামে এক ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে ।
গতকাল ৪ঠা এপ্রিল বিকেল সাড়ে ৬টার দিকে শহরের ভবানীপুর এলাকায় বেসরকারী এনজিও ভিপিকেএ’র অফিস থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে এনএইচসিআরএফ ২৪.কম’র ২টি ও শেখ রাসেল ট্রাস্টের ২টি আইডি কার্ড জব্দ করা হয়। সে বাগেরহাট জেলার শরন খোলা উপজেলার কালিবাড়ী গ্রামের মৃত তোতাম্বর মোল্যার ছেলে।
এনজিও ভিপিকেএ’র নির্বাহী পরিচালক হাফিজ আল আসাদ জানান, বিগত ২০১৫ সালে সোহাগ তাদের অফিসে এসে নিজেকে মানবাধিকার প্রটেকশন ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির কো-অডিনেটর বলে পরিচয় দেয় এবং সদর উপজেলায় ৩১সদস্য বিশিষ্ট একটি কমিটি করে। কমিটি করার সময় প্রত্যেক সদস্যের কাছ থেকে ৫শত টাকা করে নেয়। পরবর্তীতে বিভিন্ন সময়ে অনুদান পাওয়া যাবে বলে সদস্যদের কাছ থেকে প্রায় ১লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়। এরপর সম্প্রতি সে আবার নতুন করে নিজেকে শেখ রাসেল ট্রাস্টের কো-অডিনেটর পরিচয় দেয় এবং জেলার ৫টি উপজেলায় কমিটি করার প্রস্তাব দেয়। আর এই ৫টি উপজেলায় ২৫০০জনকে সদস্য করা হবে এবং প্রত্যেক সদস্যকে ১হাজার টাকা করে ভর্তি ফ্রি দিতে হবে বলে জানায়।
এরপর খোঁজ নিয়ে জানাযায়, প্রতিষ্ঠান ভুয়া। পরে তার কথা অনুযায়ী বুধবার তাকে ভিপিকেএ অফিসে আসতে বলা হয়। বিকেলে সে ভিপিকেএ অফিসে আসলে কথার বলার এক পর্যায়ে মানবাধিকার প্রটেকশন ফাউন্ডেশন রাজবাড়ী সদর উপজেলার কমিটির সদস্যদের উপস্থিতিতে তাকে আটক করে পুলিশকে খবর দেয়া হয়। পরে পুলিশ এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়।
রাজবাড়ী থানার সেকেন্ড অফিসার এসআই খান বেল্লাল জানান, আটকের পর সোহাগ মোল্যা মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা নেয়ার কথা স্বীকার করেছে। সে নিজেকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী বলে জানিয়েছে। তার কাছ থেকে ৪টি আইডি কার্ড জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!