মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে নাগরিক সেবা উদ্ভাবন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা রুপকল্প-২০২১ উদ্বোধন

  • আপডেট সময় বুধবার, ৫ এপ্রিল, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মন্ত্রী পরিষদ বিভাগ ও একসেস টু আই প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় গতকাল ৪ঠা এপ্রিল সকাল ১০টায় রাজবাড়ী অফিসার্স ক্লাব মিলনায়তনে নাগরিক সেবা উদ্ভাবন বিষয়ক দুই দিনের প্রশিক্ষণ কর্মশালা ‘রুপকল্প-২০২১’ অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিনাত আরা। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান। এ সময় উপজেলা ভূমি কর্মকর্তাগণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণসহ প্রশিক্ষণ নিতে আসা জেলার বিভিন্ন সরকারী বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী সকল সরকারী সুবিধা দেশের সাধারণ নাগরিকদের দোরগোড়ায় পৌঁছে দেওয়াসহ দেশের সামগ্রিক উন্নয়ন আরো বেগবান করার লক্ষ্যে ‘রুপকল্প-২০২১’ বাস্তবায়নের জন্য বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় জেলার প্রতিটি সরকারী বিভাগের দক্ষতা বৃদ্ধিসহ তাদের দৈনন্দিন কাজের মধ্যে দেশের সাধারণ নাগরিকদের সেবার মান আরো উন্নত করার জন্য বিভিন্ন উদ্ভাবনীমূলক সেবা প্রদানের বিভিন্ন উপায় বের করার জন্য গুরুত্ব আরোপ করেছেন। যা পণ্য, যোগাযোগ, মানুষের ঘরে বসে সেবা প্রাপ্তির মতো বিভিন্ন বিষয় হতে পারে। যাতে প্রতিটি বিভাগ চর্চার মাধ্যমে ভবিষ্যতে এই বিষয়গুলো তার অভ্যাসে পরিণত করতে পারে। সেই জন্য সরকার জেলা পর্যায়ে বিভিন্ন সময় উদ্ভাবনী মেলা, ডিজিটাল মেলাসহ বিভিন্ন ধরণের মেলা ও কর্মশালার আয়োজন করছে এবং এই সকল মেলায় বিভিন্ন বিভাগ বিভিন্ন সময়ে তাদের নাগরিক সেবার নতুন নতুন উপায় জনগণের সামনে তুলে ধরছে। এই ক্ষেত্রে অনেক সরকারী বিভাগ সাফল্যও লাভ করেছে। সরকারী নির্দেশনা মোতাবেক প্রতিটি সরকারী বিভাগকে নতুন নতুন উদ্ভাবনী বিষয় নিয়ে অবশ্যই সাফল্য পেতে হবে ও সেই বিষয়গুলো তুলে ধরতে হবে। আমরা রাজবাড়ী জেলার প্রতিটি সরকারী বিভাগ এই উদ্ভাবনী বিষয়গুলো নিয়ে কাজ করে নিজেদেরকে সরকারের কাছে প্রমাণ করব। যাতে সকলেই জানে দেশের মধ্যে রাজবাড়ী জেলা নতুন নতুন উদ্ভাবনী নাগরিক সেবার একটি রোল মডেল।
তিনি তার বক্তব্যে জেলা প্রশাসনের নাগরিক সেবা প্রদানের ক্ষেত্রে বিভিন্ন উদ্ভাবনী বিষয় তুলে ধরেন। বক্তব্য শেষে তিনি কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন ও অংশগ্রহণকারী সকলের সাফল্য কামনা করেন।
উল্লেখ্য, দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় জেলার নাগরিক সেবার সাথে জড়িত বিভিন্ন সরকারী বিভাগের কর্মকর্তাদের নাগরিক সেবায় উদ্ভাবন বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হবে। অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানেয়ার হোসেন মোল্লা এবং গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) বদরুদ্দোজা শুভসহ অন্যান্য কর্মকর্তাগণ প্রশিক্ষণ প্রদান করবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!