মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশার চর রামনগরে জবরদখলকারীর কবল থেকে জমি উদ্ধারে সালিশী বৈঠক

  • আপডেট সময় বুধবার, ২৯ মার্চ, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউপির চর রামনগর গ্রামে জবরদখলকারী খলিল খানের কবল থেকে শুকুর খানের মালিকানাধীন জমি উদ্ধারে চর রামনগর গ্রামে এক সালিশি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
জানাযায়, জবরদখলকারী খলিল খানের কবল থেকে শুকুর খানের মালিকানাধীন জমি উদ্ধারের বিষয়ে কিছুদিন আগে পাংশা থানায় দরখাস্ত করেন শুকুর খান। থানায় জায়গা-জমি নিয়ে বিরোধ মীমাংসায় বৈঠক অনুষ্ঠিত হয়।
ওই বৈঠকের সুত্র ধরে গত ২৫শে মার্চ সকালে সরেজমিন সালিশী বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে পাংশা থানার এস.আই আহসান হাবীব, হাবাসপুর ইউপি মেম্বার শহিদ ও বাবু, পাংশা পৌরসভার সাবেক কমিশনার খোকন বিশ্বাস, স্থানীয় মাতুব্বর আজিজ শেখসহ গ্রামবাসী লোকজন উপস্থিত ছিলেন। বৈঠকে জমির মালিকানার বৈধ কাগজপত্র পর্যালোচনা করা হয়। কাগজপত্র পর্যালোচনা শেষে জমির মাপজোখ করা হয়। হাবাসপুর ইউনিয়ন পরিষদের আমিনসহ বাদী-বিবাদীর মনোনীত ৩জন আমিন জমির মাপজোখ করে সীমানা নির্ধারণ করেন। বৈঠকে শুকুর খানের পক্ষে জমির বৈধ মালিকানার সত্যতা মেলে। এ প্রেক্ষিতে জমিতে বর্তমানে রোপনকৃত বিবাদীর ধান কর্তণ শেষে শুকুর খান জমি ভোগদখলে যাবেন বলে বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উভয়পক্ষ সালিশি বৈঠকের সিদ্ধান্ত মেনে শান্তি-শৃঙ্খলা রক্ষায় প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!