বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আর্থ আওয়ার উদযাপনে রাজবাড়ীতে রোভার স্কাউট ও স্কাউট সদস্যদের মানববন্ধন

  • আপডেট সময় রবিবার, ২৬ মার্চ, ২০১৭

॥কাজী তানভীর মাহমুদ॥ ধরিত্রীকে রক্ষায় বৈশ্বিক উষ্ণতা রোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘আর্থ আওয়ার-২০১৭’ উদযাপনে রাজবাড়ীতে মানববন্ধন করেছে জেলা রোভার স্কাউটস ও সদর উপজেলা কাব স্কাউটসের সদস্যরা।
গতকাল ২৫শে মার্চ সকাল ১০টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জেলা রোভার স্কাউটসের সম্পাদক মোঃ আব্দুর রশিদ মিঞা, জেলা স্কাউটসের কোষাধ্যক্ষ আবু ইউসুফ খান, সদর উপজেলা স্কাউটসের সম্পাদক সুকুমার বিশ্বাস, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের ইউনিট লিডার জ্যোতিষ চন্দ্র বাড়ৈ, আদর্শ উচ্চ বিদ্যালয়ের ইউনিট লিডার বিভূতি ভূষণ শিকদার এবং জেলা রোভার স্কাউটসের সিনিয়র রোভার মেট প্রতিনিধি গোলাম রব্বানীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের রোভার, স্কাউটস ও কাব সদস্যরা অংশগ্রহণ করে।
জেলা রোভার স্কাউটসের সম্পাদক মোঃ আব্দুর রশিদ মিঞা বলেন, স্কাউটিং বিশ্বব্যাপী স্বীকৃত একটি শিক্ষামূলক যুব আন্দোলন। স্কাউটিংয়ের মাধ্যমে অর্জিত শিক্ষা কাজে লাগিয়ে স্কাউটসরা তাদের ব্যক্তি জীবনে, মানবকল্যাণ ও সমাজ উন্নয়নে ভূমিকা পালন করছে। এ পৃথিবীকে বাসযোগ্য করে গড়ে তোলার দায়িত্ব সকলের। এই ধরিত্রীকে রক্ষায় বৈশ্বিক উষ্ণতা রোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিশ্বব্যাপী সকল পর্যায়ে ২৫শে মার্চ ‘আর্থ আওয়ার’ পালন করা হয়। মানববন্ধনে বৈশ্বিক কর্মসূচীর অংশ হিসেবে রাত সাড়ে ৮টা হতে সাড়ে ৯টা পর্যন্ত বিদ্যুৎ ব্যবহার সীমিত রাখার আহবান জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!