মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সরকারের উন্নয়ন কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি বিষয়ক মতবিনিময় সভা

  • আপডেট সময় শুক্রবার, ১০ মার্চ, ২০১৭

॥কবির হোসেন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৯ই মার্চ বেলা সাড়ে ৩টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা প্রশাসকের উন্নয়ন কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারের তিন বছর মেয়াদী অগ্রাধিকার ভিত্তিক কর্মপরিকল্পনা মূল্যায়ন উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত সচিব মোঃ শাহজাহান আলী মোল্লা।
জেলা প্রশাসক জিনাত আরা’র সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ আব্দুল কাদের শেখ, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) রেবেকা খান, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, বালিয়কান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ.এম রকিব হায়দার, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শ্রী নিবাস দেবনাথ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, উপজেলা সহকারী কমিশনার(ভূমি)গণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী বিভাগের কর্মকর্তাগণ এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তগণ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সরকারের তিন বছর মেয়াদী অগ্রাধিকার ভিত্তিক কর্মপরিকল্পনা মূল্যায়ন উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত সচিব মোঃ শাহজাহান আলী মোল্লা বলেন, সরকার আমাকে দায়িত্ব দিয়েছেন সরকার যে সমস্ত উন্নয়ন নিয়ে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছেন তার মূল্যায়নসহ জেলা প্রশাসকদের সাথে সমন্বয় করা। সেই কাজটি করার জন্য আমি আজ আমার নিজের জেলার জেলা প্রশাসকের উন্নয়ন কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি বিষয়ক মতবিনিময় সভায় উপস্থিত হয়েছি। একটি জেলায় বর্তমান প্রধানমন্ত্রীর ও সরকারের যে সমস্ত প্রকল্প অগ্রাধিকার প্রদান করা হয়েছে মূলত সেই সমস্ত তিন বছর মেয়াদী পরিকল্পনা বাস্তবায়নে একটি জেলায় প্রশাসন কতটুকু অগ্রগতি সাধন করছে বা ভবিষ্যতে কিভাবে তা বাস্তবায়ন করবে তার পরিকল্পনা সম্পর্কে অবহিত হওয়া। ভবিষ্যতে এই মূল্যায়নের ভিত্তিতে জেলা প্রশাসকদের পারফরমেন্স অনুযায়ী পদোন্নতিসহ যাবতীয় বিষয় মূল্যায়ন করা হবে। তিনি উপস্থিত সকল কর্মকর্তাকে দেশের টেকসই উন্নয়নের বিষয়টি মাথায় রেখে কাজ করার আহবান জানান।
এছাড়াও সভায় কৃষি খাসজমি অবৈধ দখলদার থেকে উদ্ধার, ইউডিসি উদ্যোক্তাদের মাধ্যমে তথ্য প্রদান ও পর্চা সরবরাহ, বাল্য বিবাহ বন্ধ করা, শিক্ষা ক্ষেত্রে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার উন্নয়ন এবং ২০টি কমিটি গঠন ও পর্যবেক্ষণ, মাল্টিমিডিয়া ক্লাসরুম, ইংরেজী ও অংকের উন্নয়নের জন্য ডিবেট কম্পিটিশন, প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় ছাত্র-ছাত্রীদের উপস্থিতি এবং স্বাস্থ্য সুরক্ষায় মিড ডে মিলের ব্যবস্থা করা, ফরমালিনমুক্ত সবজি উৎপাদন, ই-ফাইলিং প্রশিক্ষণ, মোবাইল কোর্ট পরিচালনা, ইনোভেশন কার্যক্রম, ইউনিয়ন পর্যায়ে ইন্টারনেটের ব্যবহার ও বিদেশে আত্মীয়-স্বজনদের সাথে যোগাযোগ রক্ষা, ইউডিসি থেকে পাসপোর্টের আবেদন ও গণশুনানী, একটি বাড়ী একটি খামার প্রকল্প ও সঞ্চয় ব্যাংক এবং ২০১৮ সালের মধ্যে রাজবাড়ী জেলা ভিক্ষুকমুক্ত করাসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!