শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পৌরসভার আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০১৭

॥শিহাবুর রহমান॥ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল ৮ই মার্চ সকালে রাজবাড়ী পৌরসভার আয়োজনে এবং নারী ও শিশু বিষয়ক স্থায়ী কমিটির উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
নগর পরিচালন ও অবকাঠামো উন্নীত করণ প্রকল্প(ইউজিআইআইপি)-৩ এর সহযোগিতায় এবারের নারী দিবসের প্রতিপ্রাদ্য ছিল “নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা”।
দিবসটি উপলক্ষে সকাল ১১টায় রাজবাড়ী পৌরসভা থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। এরআগে পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে বিপুল সংখ্যক নারী পৌর কার্যালয়ে এসে জমায়েত হয়।
র‌্যালীতে পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী, পৌর সচিব হেমায়েত উদ্দিন, ইউজিআইআইপি-৩ প্রকল্পের মাগুরা অঞ্চলের রিজওয়ানাল প্রতিনিধি দেবাশীষ চক্রবর্তী, রাজবাড়ী পৌরসভার নারী ও শিশু বিষয়ক স্থায়ী কমিটির সদস্য সচিব এবং বস্তি উন্নয়ন কর্মকর্তা শাহানা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।
র‌্যালীটি রাজবাড়ী শহরের রেলগেট এলাকা প্রদক্ষিণ করে পৌর কার্যালয়ে এসে শেষ হয়। পরে সেখানে বক্তব্য রাখেন পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী ও ইউজিআইআইপি-৩ প্রকল্পের মাগুরা অঞ্চলের রিজওয়ানাল প্রতিনিধি দেবাশীষ চক্রবর্তী।
আলোচনা সভায় পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী বলেন, নারী দিবসের মুল কথা হলো নারীদের সমাধিকার দিতে হবে, সমান মজুরী দিতে হবে। সর্বক্ষেত্রে নারীরা যাতে মূল্যায়ন পায় সে ব্যবস্থা করতে হবে। নারীরা যাতে ইভটিজিং-এর শিকার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।
তিনি বলেন, যৌতুকের কারণে অনেক নারীর সংসার ভেঙে যায়। আমাদের যৌতুকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। আপনাদের অধিকার আপনাদেরকেই আদায় করতে হবে। আমরা আপনাদের পাশে থাকবো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!