মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

চন্দনী ইউনিয়নে রাস্তা পাকাকরণে অনিয়মের অভিযোগ এলাকাবাসীর

  • আপডেট সময় শুক্রবার, ১৭ মে, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী সদর উপজেলার চন্দনী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ডাউকী পশ্চিমপাড়ায় রাস্তা পাকাকরণের কাজে অনিয়মের অভিযোগ তুলেছে এলাকাবাসী।
এলাকাবাসীর অভিযোগ, সংশ্লিষ্ট ঠিকাদার সিডিউল অনুযায়ী কাজ না করে অতি নিম্নমানের ইট এবং সমান পরিমাণে খোয়া ও বালু ব্যবহারের পরিবর্তে ৪ভাগের মাত্র ১ভাগ খোয়া ও ৩ভাগ বালু ব্যবহার করছে। এ ব্যাপারে স্থানীয় লোকজন বার বার ঠিকাদারকে সিডিউল অনুযায়ী কাজ করার অনুরোধ জানালেও সে তাতে কর্ণপাত করেনি। উপরন্তু রাস্তাটি ৩মিটার প্রশস্ত করে পাকাকরণের কথা থাকলেও অনেক জায়গায়ই কম প্রশস্ত করে কাজ করছেন। নিরুপায় হয়ে ক্ষুদ্ধ স্থানীয় লোকজন সদর উপজেলা প্রকৌশলী স্বপন কুমারকে বিষয়টি জানিয়ে ব্যবস্থা গ্রহণের অনুরোধ করলে তিনি গত ১৫ই মে সরেজমিনে গিয়ে স্থানীয়দের অভিযোগের সত্যতা পাওয়ার পর ঠিকাদারকে নিম্নমানের ইট তুলে ফেলে সেখানে ভালো ইট দেয়ার এবং রাস্তায় ব্যবহারের জন্য মজুদকৃত নিম্নমানের ইটগুলো অনতিবিলম্বে অপসারণসহ অসম অনুপাতের খোয়া-বালু তুলে ফেলে সিডিউল অনুযায়ী সমপরিমাণে দিয়ে রাস্তার কাজ করার জন্য ঠিকাদারকে নির্দেশ দেন।
এছাড়াও উপজেলা প্রকৌশলী রাস্তাটি সিডিউল অনুযায়ী ৩মিটার প্রশস্ত করে পাকাকরণের কাজ করার নির্দেশ দেন। কিন্তু উপজেলা প্রকৌশলীর নির্দেশের পরও সংশ্লিষ্ট ঠিকাদার রাস্তা থেকে নিম্নমানের ইট ও অসম অনুপাতের খোয়া-বালু তোলেননি এবং রাস্তার কাজে ব্যবহারের জন্য মজুদ করা ইট অপসারণও করেননি। বরং আগের মতোই নিম্নমানের ইট ও অসম অনুপাতে(১ ঃ ৪) খোয়া-বালু ব্যবহার করে রাস্তার কাজ চালিয়ে যাচ্ছেন।
এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা আলী রেজা বলেন, সিডিউল না মেনে যেভাবে নিম্নমানের ইট ও নির্ধারিত পরিমাণের চেয়ে কম খোয়া ও অতিরিক্ত বালু ব্যবহার করে কাজ করছেন তাতে রাস্তাটি কোনভাবেই টিকবে না। অচিরেই ভেঙ্গে-চুড়ে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়বে।
স্থানীয় লোকজনের অনুরোধ উপেক্ষা করায় বিষয়টি এলজিইডি কর্তৃপক্ষকে জানানোর পর উপজেলা প্রকৌশলী এসে সরেজমিনে দেখে ঠিকাদারকে যেসব নির্দেশনা দিয়ে গেছেন, ঠিকাদার তার কিছুই করেনি।
এলাকাবসী সিডিউল মোতাবেক কাজ করতে ঠিকাদার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!