বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

প্রিয়ার শিক্ষা জীবন নিশ্চিত করলেন ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলাম

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ মার্চ, ২০১৭

॥কাজী তানভীর মাহমুদ॥ রাজবাড়ী শহরের ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর মেধাবী ছাত্রী প্রিয়া রাণী মন্ডলের(১৪) শিক্ষা জীবন নিশ্চিত হলো। ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলাম তার দিকে সহায়তার হাত বাড়িয়েছেন। তিনি প্রিয়ার লেখাপড়ার খরচ বাবদ প্রতি মাসে ২হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।
গতকাল ৬ই মার্চ দুপুর ১২টায় জেলা প্রশাসক জিনাত আরা তার অফিস কক্ষে আশরাফুল ইসলামের প্রেরিত অর্থ প্রিয়ার হাতে তুলে দেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মানোয়ার হোসেন মোল্লা, বিদায়ী অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ আশরাফ হোসেন, প্রিয়ার বাবা পূর্ণ চন্দ্র মন্ডল, ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাঈদা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রিয়ার হাতে ২০১৬ সালের সেপ্টেম্বর হতে ২০১৭ সালের ফেব্রুয়ারী পর্যন্ত ৬মাসের ১২হাজার টাকা প্রদানকালে প্রিয়ার লেখাপড়া ও তার পরিবারের খোঁজ নেন জেলা প্রশাসক জিনাত আরা। তিনি প্রিয়ার উজ্জল ভবিষতের জন্য শিক্ষক ও প্রিয়ার বাবাকে নির্দেশ দেন। প্রিয়ার শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে প্রিয়াকে বিনামূল্যে পাঠদান ও বইয়ের ব্যবস্থারও নির্দেশ দেন। এ সময় প্রিয়া সাংবাদিকদের কাছে ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং তার দীর্ঘায়ু কামনা করে। প্রিয়া বড় হয়ে একজন চিকিৎসক হতে চায়। গরীব-অসহায় রোগীদের দিতে চায় বিনামূল্যে সেবা। দাঁড়াতে চায় নিজের পায়ে।
উল্লেখ্য, প্রিয়া রানী মন্ডল রাজবাড়ী শহরের বিনোদপুরের দরিদ্র মৎস্যজীবী পূর্ণ চন্দ্র মন্ডলের মেয়ে। ইয়াছিন উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালের জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে সে গোল্ডেন জিপিএ-৫ পায়। কিছুদিন পূর্বে দৈনিক মাতৃকন্ঠে সাংবাদিক কাজী তানভীর মাহমুদের লেখা ‘বড় হয়ে ডাক্তার হতে চায় দরিদ্র মেধাবী ছাত্রী প্রিয়া’ শিরোনামে একটি রিপোর্ট প্রকাশিত হলে তা ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলামের দৃষ্টিগোচর হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!