বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদ্যাপনে যোগ দেবে ভয়েস অভ্ আমেরিকা— তথ্য সচিব আবদুল মালেক

  • আপডেট সময় সোমবার, ২৯ এপ্রিল, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ ২০২০ সালের ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উদ্যাপন উপলক্ষে বিশ্বব্যাপী প্রচার কার্যক্রমে যোগ দেবে জনপ্রিয় বেতার মাধ্যম ভয়েস অভ্ আমেরিকা।
গতকাল ২৮শে এপ্রিল সচিবালয়ে তথ্য সচিব আবদুল মালেক এর সাথে বাংলাদেশ সফররত ভয়েস অভ্ আমেরিকার আঞ্চলিক বিপণন পরিচালক ড. জয়েস গোহ (উৎ. ঔড়ুপব ঘমড়য) এবং দক্ষিণ এশিয়া বাণিজ্য প্রসার প্রতিনিধি মনোজ রায়(গড়হড়ল জড়ু) এর বৈঠকে এ বিষয়ে ঐকমত্য হয়।
১৯৪২ সনে প্রতিষ্ঠিত যুক্তরাষ্ট্রের এই বিশ্ব গণমাধ্যম সংস্থাটি গত ৬১বছর ধরে বাংলায় অনুষ্ঠান প্রচার করে বাংলা ভাষাভাষীদের কাছে যে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে তার প্রশংসা করে তথ্যসচিব বলেন, ‘আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বিশ্বব্যাপী প্রচার কার্যক্রমে বিবিসি, এনএইচকে ও অন্যান্য বৈশ্বিক গণমাধ্যমের পাশাপাশি ভয়েস অভ্ আমেরিকার সহযোগিতাও কামনা করি।’
ভয়েস অভ্ আমেরিকার প্রতিনিধিদ্বয় এ বিষয়ে তাদের সংস্থার পূর্ণ সহযোগিতার নিশ্চয়তা দেন। সচিব আবদুল মালেক উত্থাপিত প্রস্তাব অনুযায়ী ড. জয়েস গোহ এবং মনোজ রায় জানান, ২০২০ সনের ১৭ মার্চ থেকে ২০২১ সনের ১৭ মার্চ পর্যন্ত ‘মুজিব বর্ষ’ ঘোষিত এক বছর নিয়মিতভাবে বঙ্গবন্ধুর ওপর বিভিন্ন অনুষ্ঠান প্রচারের ব্যবস্থা নেবে ভয়েস অভ্ আমেরিকা। তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ অফিসার বৈঠকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!