রবিবার, ২৪ মার্চ ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সাদমান সাকিব রাফি তিনটি বিষয়ে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত

  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী সরকারী কলেজের বাণিজ্য বিভাগের দ্বাদশ শ্রেণীর ছাত্র সাদমান সাকিব রাফি জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ৩য় গ্রুপে(একাদশ-দ্বাদশ) কবিতা আবৃত্তি, বিতর্ক ও তাৎক্ষণিক অভিনয় বিষয়ে জেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে।
এখন সে ওই ৩টি বিষয়ে ঢাকা বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এরআগে সে রাজবাড়ী সরকারী কলেজে ও সদর উপজেলা পর্যায়েও উল্লেখিত ৩টি বিষয়ে চ্যাম্পিয়ন হয়।
সাদমান সাকিব রাফি কিছুদিন পূর্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত জেলা লার্নিং এন্ড আর্নিং মেলায় তরুণ আউটসোর্সার ও সমাজসেবক হিসেবে ‘বেস্ট ইয়াং আইকন’ নির্বাচিত হয়ে ল্যাপটপ পুরস্কার পায়। এছাড়াও সে সেরা সেলফি তোলায় ‘বেস্ট সেলফি অ্যাওয়ার্ড’ পায়। কিছুদিন পূর্বে ঢাকার নটরডেম কলেজে আয়োজিত দুদক জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জাতীয় পর্যায়ে দলগতভাবে রানার্স আপ হয়ে রাজবাড়ীর মুখ উজ্জল করে।
উদীয়মান তরুণ সাদমান সাকিব রাফি এনসিটিএফের রাজবাড়ী জেলা শাখার সভাপতি থাকাকালে এনসিটিএফের পত্রিকা ‘শিশু বাঁধন’-এর সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করে। বর্তমানে সে এনসিটিএফের জেলা শাখার প্রধান উপদেষ্টা। আউটসোর্সার হিসেবে সে এনসিটিএফের ব্লগ ‘আমাদের গল্প শিশু বাঁধন’-এ নিয়মিত লেখালেখি করে। এছাড়াও সে সেভ দ্যা চিলড্রেনের জেলা পর্যায়ের শিশু সুরক্ষা কমিটির শিশু প্রতিনিধি এবং ছিন্নমূল শিশুদের নিয়ে কাজ করা শিশুদের জন্য ফাউন্ডেশনের জেলা শাখার সেক্রেটারী হিসেবে দায়িত্ব পালন করছে।
রাজবাড়ী ডিবেট এসোসিয়েশন, আবৃত্তি পরিষদ ও প্রথম আলো বন্ধুসভার সাথে সক্রিয়ভাবে জড়িত সাদমান সাকিব রাফি সরকারী-বেসরকারী বিভিন্ন অনুষ্ঠানে উপস্থাপনাও করে। এছাড়াও সে বিভিন্ন দিবসে তরুণদের পক্ষ থেকে দিবস কেন্দ্রীক বক্তব্য দিয়ে থাকে। এনসিটিএফ ও আড়ম্বর শিশু সংগঠনের হয়ে সে নিয়মিতভাবে শীতবস্ত্র ও ঈদবস্ত্র বিতরণ করে থাকে। এনসিটিএফের সভাপতি থাকাকালে সে কয়েকটি বাল্য বিবাহ বন্ধে ভূমিকা রেখে প্রশংসিত হয়।
রাজবাড়ী শহরের সেগুনবাগিচার মোল্লা বাড়ীর খন্দকার আক্তারুর জামান তরু’র পুত্র সাদমান সাকিব রাফি ভবিষ্যতে সি.এ সম্পন্ন করে জীবনে প্রতিষ্ঠিত হতে চায়। তার স্বপ্ন দেশের জন্য কাজ করা। ছিন্নমূল শিশু তথা ছিন্নমূল সমাজ গড়া।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!