শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:২৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
কোভিড টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিত করতে জাতিসংঘের মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান বাংলাদেশ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কাউন্সিলের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬লাখ ছাড়ালো রাষ্ট্রপতির সাথে লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ বাংলাদেশ সর্বোচ্চ ভোটে আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত করোনা টিকা গ্রহণকারী ৬০ হাজার সৌদি নাগরিক হজ পালন করতে পারবে এ বছর করোনার ‘ডেলটা’ ধরন ‘আলফা’র চেয়ে ৬০ শতাংশেরও বেশি সংক্রামক : যুক্তরাজ্য কোভিড-১৯ সফলভাবে মোকাবেলা করায় বাংলাদেশের প্রশংসায় ইউএনডিপি ও আইওএম নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ জাতিসংঘের মহাসচিব গুতেরেসকে দ্বিতীয় মেয়াদে সমর্থন নিরাপত্তা পরিষদের

ঢাকার আকাশে ‘হাঙ্গর’

  • আপডেট সময় শনিবার, ২৩ মার্চ, ২০১৯
॥মাতৃকণ্ঠ ডেস্ক॥ এম্বারার কোম্পানির বাণিজ্যিক উড়োজাহাজ ই-১৯০-ই২ হাঙ্গর ফেইসের জন্য বিখ্যাত। এবার প্রথমবারের মতো ঢাকার মাটিতে ল্যান্ড করেছে পৃথিবীর সবচেয়ে কার্যকরী বাণিজ্যিক এই উড়োজাহাজ। বাণিজিক লক্ষ্য নিয়ে পৃথিবী ভ্রমণে বের হওয়া এই উড়োজাহাজটি আজ বাংলাদেশের আকাশে ডানা মেলেছিলো।

এর আগে ভারতের নয়া দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে রওনা দিয়ে সকাল ১২টা ৩১ মিনিটে বাংলাদেশে পৌছায় এম্বারার ই-১৯০-ই২ উড়োজাহাজটি। এক ঘণ্টা সাইত্রিশ মিনিটে এটি ঢাকা পৌছায়।

দেখতে হাঙ্গরের মতো এই উড়োজাহাজটি ইতোমধ্যেই পৃথিবীব্যাপী এভিয়েশন কোম্পানিগুলোর মাঝে সাড়া জাগিয়েছে। কোম্পানির উদ্যোগে বিভিন্ন দেশেই আয়োজন করা হচ্ছে প্লেজার ট্রিপের।

বাংলাদেশেও আজ এমন একটি প্লেজার ট্রিপের আয়োজন করা হয়েছিলো। ট্রিপে প্রায় একশ’ জনের মতো অতিথি ছিলেন। অতিথিদের নিয়ে উড়োজাহাজটি ঢাকা থেকে চট্টগ্রাম, বরিশাল হয়ে আবার ঢাকায় পৌছায়।

এম্বারার কমার্শিয়াল এভিয়েশনের এশিয়া রিজিয়নের ভাইস প্রেসিডেন্ট সিজার পেরেইরা বলেন, আমরা এই উড়জাহাজটিকে বাংলাদেশে আনতে পেরে গর্ব অনুভব করছি। আশা করি, বাংলাদেশের মানুষ আমাদের সাদরে গ্রহণ করে নিবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!