মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:১৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বাংলার চিরায়ত উৎসব চৈত্র সংক্রান্তি আজ পবিত্র রমজান উপলক্ষে তেল, ডালসহ ছয়টি পণ্যের দাম বেঁধে দিল সরকার স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৪৮৩ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ ভারতে রেকর্ড সংখ্যক লোক করোনায় সংক্রমিত মিশরে বালুর নিচে সাড়ে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান বিশ্বব্যাপী ১দিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা পহেলা বৈশাখে জনসমাগম করা যাবে না : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বিশ্ব ব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চেয়েছে অর্থমন্ত্রী কামাল আসন্ন পবিত্র রমজান মাসে অফিসের সময়সীমা পুননির্ধারণ

ঢাকার আকাশে ‘হাঙ্গর’

  • আপডেট সময় শনিবার, ২৩ মার্চ, ২০১৯
॥মাতৃকণ্ঠ ডেস্ক॥ এম্বারার কোম্পানির বাণিজ্যিক উড়োজাহাজ ই-১৯০-ই২ হাঙ্গর ফেইসের জন্য বিখ্যাত। এবার প্রথমবারের মতো ঢাকার মাটিতে ল্যান্ড করেছে পৃথিবীর সবচেয়ে কার্যকরী বাণিজ্যিক এই উড়োজাহাজ। বাণিজিক লক্ষ্য নিয়ে পৃথিবী ভ্রমণে বের হওয়া এই উড়োজাহাজটি আজ বাংলাদেশের আকাশে ডানা মেলেছিলো।

এর আগে ভারতের নয়া দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে রওনা দিয়ে সকাল ১২টা ৩১ মিনিটে বাংলাদেশে পৌছায় এম্বারার ই-১৯০-ই২ উড়োজাহাজটি। এক ঘণ্টা সাইত্রিশ মিনিটে এটি ঢাকা পৌছায়।

দেখতে হাঙ্গরের মতো এই উড়োজাহাজটি ইতোমধ্যেই পৃথিবীব্যাপী এভিয়েশন কোম্পানিগুলোর মাঝে সাড়া জাগিয়েছে। কোম্পানির উদ্যোগে বিভিন্ন দেশেই আয়োজন করা হচ্ছে প্লেজার ট্রিপের।

বাংলাদেশেও আজ এমন একটি প্লেজার ট্রিপের আয়োজন করা হয়েছিলো। ট্রিপে প্রায় একশ’ জনের মতো অতিথি ছিলেন। অতিথিদের নিয়ে উড়োজাহাজটি ঢাকা থেকে চট্টগ্রাম, বরিশাল হয়ে আবার ঢাকায় পৌছায়।

এম্বারার কমার্শিয়াল এভিয়েশনের এশিয়া রিজিয়নের ভাইস প্রেসিডেন্ট সিজার পেরেইরা বলেন, আমরা এই উড়জাহাজটিকে বাংলাদেশে আনতে পেরে গর্ব অনুভব করছি। আশা করি, বাংলাদেশের মানুষ আমাদের সাদরে গ্রহণ করে নিবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!