বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর চারটি উপজেলায় রবিবারে ভোট গ্রহণ॥সকল প্রস্তুতি সম্পন্ন

  • আপডেট সময় শনিবার, ২৩ মার্চ, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ আগামীকাল ২৪শে মার্চ তৃতীয় ধাপে রাজবাড়ীর ৪টি উপজেলা পরিষদের (রাজবাড়ী সদর, পাংশা, বালিয়াকান্দি ও গোয়ালন্দ) নির্বাচন অনুষ্ঠিত হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে নির্বাচন কমিশন ও প্রশাসনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শওকত আলী জানান, নির্বাচন উপলক্ষে নির্বাচনী আচরণ বিধি প্রতিপালন নিশ্চিতকরণের লক্ষ্যে এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে দিক-নির্দেশনা এবং মোবাইল কোর্ট পরিচালনার দায়িত্ব পালনে মোট ২৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে ৯জন রাজবাড়ী সদর উপজেলায়, ৮জন পাংশা উপজেলায়, ৩জন বালিয়াকান্দি উপজেলায় এবং ৩জন গোয়ালন্দ উপজেলায় দায়িত্ব পালন করবেন। তাদের কার্যক্রম তদারকির জন্য অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আলমগীর হুছাইনকে পাংশা উপজেলার এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুল ইসলামকে বালিয়াকান্দি উপজেলার দায়িত্ব দেয়া হয়েছে।
তিনি আরো জানান, পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য ছাড়াও রাজবাড়ী সদর উপজেলার জন্য ৩ প্লাটুন, পাংশা উপজেলার জন্য ৩ প্লাটুন, বালিয়াকান্দি উপজেলার জন্য ২ প্লাটুন, এবং গোয়ালন্দ উপজেলার জন্য ১ প্লাটুনসহ মোট ৯ প্লাটুন বিজিবি সদস্য ইতিমধ্যে মোতায়েন করা হয়েছে।
রাজবাড়ী পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি,বিপিএম-পিপিএম-সেবা জানান, জেলার ৪টি উপজেলা পরিষদ পরিষদ নির্বাচনে ২৬৬টি ভোট কেন্দ্রের নিরাপত্তায় ১৩০০ শত পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। তার মধ্যে গুরুত্বপূর্ণ প্রতিটি ভোটকেন্দ্রে ৫জন করে সশস্ত্র পুলিশ ও সাধারণ প্রতিটি ভোটকেন্দ্রে ৪জন করে সশস্ত্র পুলিশ মোতায়েন করা হবে। প্রতিটি ভোটকেন্দ্রে ১জন করে পুলিশ অফিসার মোতায়েন থাকবে। এছাড়া প্রতিটি ইউনিয়নের স্ট্রাইকিং ও রিজার্ভ ফোর্স এবং ৩টি পৌরসভার জন্য ৩টি রিজার্ভ ফোর্স মোতায়েন থাকবে। প্রতিটি ভোটকেন্দ্রে পিসি ও ১জন এপিসিসহ ১২জন করে আনসার সদস্য মোতায়েন থাকবে।
এ ছাড়াও প্রতি ২টি ইউনিয়নের জন্য র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের র‌্যাবের ১টি করে পেট্রোল টিম নিয়োজিত থাকবে।
এই নির্বাচন উপলক্ষে গতকাল ২২শে মার্চ বিকাল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত জেলা কোর কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শওকত আলীর সভাপতিত্বে সভায় পুলিশ সুপার, বিজিবি, র‌্যাব, এনএসআই, আনসার-ভিডিপি, ডিজিএফআই’র প্রতিনিধি, জেলা নির্বাচন অফিসার ও পাংশা-গোয়ালন্দ উপজেলার রিটার্নিং অফিসার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও রাজবাড়ী সদর-বালিয়াকান্দি উপজেলার রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রাজবাড়ীর এই ৪টি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯জন, ভাইস চেয়ারম্যান পদে ১৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮জনসহ মোট ৩২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৫০টি প্রতিষ্ঠানে স্থাপিত ২৬৬টি ভোটকেন্দ্রে ১৭২৫টি ভোট কক্ষের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। এই ৪টি উপজেলার মোট ভোটার ৬ লক্ষ ৯১হাজার ৫৮৬ জন, তাদের মধ্যে ৩ লক্ষ ৪৯ হাজার ৫৫জন পুরুষ এবং ৩ লক্ষ ৪২ হাজার ৫৩১জন মহিলা ভোটার।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!