বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আগামী ২৪শে মার্চ রাজবাড়ী জেলার চারটি উপজেলা পরিষদের নির্বাচন

  • আপডেট সময় শুক্রবার, ২২ মার্চ, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ২৪শে মার্চ রাজবাড়ীর চার উপজেলা পরিষদের (সদর, পাংশা, বালিয়াকান্দি ও গোয়ালন্দ) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এখন চলছে প্রার্থীদের শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা, যা আজ ২২শে মার্চ রাত ১২টা পর্যন্ত চলবে। সুষ্ঠু এই নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
রাজবাড়ী সদর উপজেলা ঃ এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী সফিকুল ইসলাম সফি(নৌকা), স্বতন্ত্র প্রার্থী এডঃ ইমদাদুল হক বিশ্বাস(আনারস) ও বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী(দোয়াত-কলম), ভাইস চেয়ারম্যান পদে এডঃ সফিকুল হোসেন(উড়োজাহাজ), রকিবুল হাসান পিয়াল(তালা) ও মোহন মোল্লা(টিউবওয়েল) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মীর মাহফুজা খাতুন মলি(কলস) ও আলেয়া বেগম(হাঁস) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ৫৯ হাজার ৯৫৯ জন, যার মধ্যে ১ লক্ষ ৩০ হাজার ৬৩৪ জন পুরুষ এবং ১ লক্ষ ২৯ হাজার ৩২৫ জন মহিলা ভোটার। ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের ১০২টি স্থায়ী ভোটকেন্দ্রের ৫৭২টি স্থায়ী ও ৭৯টি অস্থায়ীসহ মোট ৬৫১টি ভোটকক্ষের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।
বালিয়াকান্দি উপজেলা ঃ এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবুল কালাম আজাদ(নৌকা), স্বতন্ত্র প্রাথী এহসানুল হাকিম সাধন(মোটর সাইকেল) ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী আশরাফ আলী(আম), ভাইস চেয়ারম্যান পদে হারুন অর রশিদ(টিউবওয়েল), মনিরুজ্জামান মনির(তালা) ও সনজিৎ রায়(চশমা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম(হাঁস) ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী আক্তার(কলস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ১ লক্ষ ৫৮ হাজার ৭৪৬ জন, যার মধ্যে ৮০ হাজার ৫২৩ জন পুরুষ এবং ৭৮ হাজার ২২৩ জন মহিলা ভোটার। ৭টি ইউনিয়নের ৬১টি স্থায়ী ভোট কেন্দ্রের ৩৫৭টি স্থায়ী ও ৪৬টি অস্থায়ীসহ মোট ৪০৩টি ভোটকক্ষের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।
পাংশা উপজেলা ঃ এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী একেএম শফিকুল মোরশেদ আরুজ(নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ(আনারস), ভাইস চেয়ারম্যান পদে মোস্তফা মাহমুদ হেনা মুন্সী(তালা) ও জালাল উদ্দিন(উড়োজাহাজ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সফুরা খাতুন(মোরগ) ও রোকেয়া বেগম(কলস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৮৬ হাজার ১২৯ জন, যার মধ্যে ৯৪ হাজার ২৯০ জন পুরুষ এবং ৯১ হাজার ৮৩৯ জন মহিলা ভোটার। ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নের ৬৮টি স্থায়ী ভোটকেন্দ্রের ৩৮৫টি স্থায়ী ও ৭৩টি অস্থায়ীসহ মোট ৪৫৮টি ভোটকক্ষের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।
গোয়ালন্দ উপজেলা ঃ এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান গোলাম মাহবুবুর রাব্বানী(চশমা), এবিএম বাতেন(মাইক), আসাদুজ্জামান চৌধুরী(টিয়া), গিয়াস উদ্দিন(তালা-চাবি), আবুল কালাম আজাদ(উড়োজাহাজ), আব্দুর রহমান(টিউবওয়েল) ও গোলাম মহিউদ্দিন সরদার(গোপাল ফুল) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন(ফুটবল) ও নাজমা বেগম(কলস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান এবিএম নূরুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এ পদে কোন ভোট হচ্ছে না।
মোট ভোটার ৮৬ হাজার ৭৫২ জন, যার মধ্যে ৪৩ হাজার ৬০৮ জন পুরুষ এবং ৪৩ হাজার ১৪৪ জন মহিলা ভোটার। ৪টি ইউনিয়নের ৩৫টি স্থায়ী ভোট কেন্দ্রের ১৬৯টি স্থায়ী ও ৪৪টি অস্থায়ীসহ মোট ২১৩টি ভোটকক্ষের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!