রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ইথিওপিয়ার বিমান ১৫৭ আরোহী নিয়ে বিধ্বস্ত

  • আপডেট সময় সোমবার, ১১ মার্চ, ২০১৯

॥আন্তর্জাতিক ডেস্ক॥ ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি বিমান গতকাল রবিবার সকালে বিধ্বস্ত হয়েছে। বোয়িং ৭৩৭ আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার পথে বিধ্বস্ত হয়। ধারণা করা হচ্ছে এতে ১৪৯ জন যাত্রী ও আটজন ক্রু ছিল।
ইথিওপিয়ার প্রধানমন্ত্রী ইতোমধ্যে যাত্রীদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন।
এয়ারলাইন এক বিবৃতিতে বলেছে, আমরা আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার পথে আজ আমাদের নির্ধারিত ফ্লাইট ইটি ৩০২ এর বিধ্বস্ত হওয়ার খবর নিশ্চিত করছি।
এতে আরো বলা হয়, ধারণা করা হচ্ছে বিমানটিতে ১৪৯ জন যাত্রী ও আটজন ক্রু ছিল। তবে যাত্রীদের বিস্তারিত তথ্যের বিষয়টি নিশ্চিত করা হচ্ছে।
বিবৃতিতে আরো বলা হয়, ‘তল্লাশি ও উদ্ধার অভিযান চলছে। জীবিত কিংবা সম্ভাব্য প্রাণহানির বিষয়ে আমাদের কাছে নিশ্চিত কোন তথ্য নেই।’
সকাল ৮.৩৮ মিনিটে বিমানটি বোল ইন্টারন্যাশনাল এয়ার পোর্ট থেকে উড্ডয়ন করে। এর ছয় মিনিট পর সড়কে আদ্দিস আবাবা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণপূবের শহর বিশপতুর কাছে এসে বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
প্রধানমন্ত্রী আবি আহমেদের অফিস এক টুইটে বলেছে, বিমান বিধ্বস্তের কারণে যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন তিনি।
ইথিওপিয়ান এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান সর্বশেষ ২০১০ সালে লেবাননে বড় ধরণের দুর্ঘটনায় পড়ে। এতে ৮৩ যাত্রী ও সাত ক্রু প্রাণ হারায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!