শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ন্যাশনাল ডিফেন্স কলেজে ‘‘মানব সম্পদ উন্নয়ন’’ বিষয়ে সেমিনার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭

ন্যাশনাল ডিফেন্স কলেজ আয়োজিত “মানব সম্পদ উন্নয়ন ঃ ভিশন ২০৪১ এর আলোকে শিক্ষা ও প্রশাসনিক ক্ষেত্রে সংস্কারের প্রয়োজনীয়তা” শীর্ষক সেমিনার গতকাল বুধবার মিরপুর সেনানিবাসস্থ এনডিসিতে অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ডঃ গওহর রিজভী সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেঃ জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী সেমিনারের উদ্বোধন করেন।
ডঃ গওহর রিজভী প্রধান অতিথির ভাষণে বলেন, শিক্ষা ছাড়া কোন দেশ বা জাতি উন্নতি করতে পারেনি বা পারলেও তা টেকসই হয়নি। তবে টেকসই উন্নয়নের জন্য আমাদেরকে মান সম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। তাছাড়া তিনি প্রশাসনিক সংস্কারের জন্য একটি প্রতিষ্ঠানের নিয়োগ পদ্ধতি এর কর্মকর্তা কর্মচারীদের টেনিং, পদোন্নতির পদ্ধতি ইত্যাদির উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। এছাড়া তিনি মানব সম্পদ উন্নয়নের নানা দিক, চ্যালেঞ্জসমূহ, সম্ভাব্যতা ও সীমাবদ্ধতা সম্পর্কে আলোকপাত করেন।
তিনি এ ধরনের সমসাময়িক বিষয়ে সেমিনার আয়োজনের জন্য ন্যাশনাল ডিফেন্স কলেজকে ধন্যবাদ জানান।
এনডিসির কমান্ড্যান্ট তাঁর উদ্বোধনী বত্তৃতায় বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, বাংলাদেশ সরকারের “ভিশন-২০২১” সম্প্রসারিত হয়ে পরিণত হয়েছে “ভিশন ২০৪১”- এ। ভিশন ২০৪১ বাস্তবায়িত হলে বাংলাদেশ একটি শান্তিপূর্ণ, উন্নত ও সুখী জাতিতে পরিণত হবে।
প্রফেসর ডঃ সৈয়দ মঞ্জুরুল ইসলাম এবং সাবেক সচিব মোঃ নজরুল ইসলাম খান যথাক্রমে “মানব সম্পদ উন্নয়ন ঃ ভিশন-২০৪১ এর আলোকে শিক্ষা ক্ষেত্রে সংস্কারের প্রয়োজনীয়তা” এবং “মানব সম্পদ উন্নয়ন ঃ ভিশন ২০৪১ এর আলোকে প্রশাসনিক ক্ষেত্রে সংস্কারের প্রয়োজনীয়তা’” বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।
এনডিসির সিনিয়র ডাইরেক্টিং স্টাফ এয়ার ভাইস মার্শাল এম সানাউল হক সেমিনার সঞ্চালন করেন।
সেমিনারে উল্লেখযোগ্য সংখ্যক বুদ্ধিজীবি এবং দেশি-বিদেশী উচ্চপদসহ সামরিক-অসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। তাছাড়া বন্ধুপ্রতিম ১২টি দেশের ২৯জন উচ্চপদসহ সামরিক কর্মকর্তাসহ কলেজের ৮২জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা এবং ক্যাপস্টোন কোর্স ২০১৭ এর ২৮জন ফেলোও উপস্থিত ছিলেন -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!