রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় মাগুড়াডাঙ্গী আব্দুল মাজেদ প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

  • আপডেট সময় শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭

॥পাংশা প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার পাংশা শহরের মাগুড়াডাঙ্গী কাজী আব্দুল মাজেদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গত ২৩শে ফেব্রুয়ারী শান্তিপূর্ণ পরিবেশে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন-২০১৭ অনুষ্ঠিত হয়েছে।
নির্বাচনে পঞ্চম শ্রেণির শেখ নাসির উদ্দিন মাহি ১৩৪ ভোট, সাজিম শেখ ৮৭ ভোট, ইশরাত জাহান শ্রাবনী ১১২ ভোট, চতুর্থ শ্রেণির বায়েজিদ ইসলাম ৮৮ ভোট, তাহরিম বিশ্বাস (বিসমি) ৯১ ভোট, তৃতীয় শ্রেণির যানযাবিল জুহি ১৪০ ভোট ও রামিয ওয়াসীত্ব ১৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়।
নির্বাচনে অপর প্রতিদ্বন্দ্বি পঞ্চম শ্রেণির ওয়ালিদ হাসান ৫৫ ভোট, তাবাচ্ছুম তলি ৬৮ ভোট, শারমিন সুলতানা ৮০ ভোট, চতুর্থ শ্রেণির তুবাউল জান্নাত ৮১ ভোট, তামিমা ইসলাম সাবা ২৭ ভোট, তৃতীয় শ্রেণির ইয়ানুর ইসলাম ৪৯ ভোট পায়। নির্বাচনে ২৪৩ জন ভোটারের মধ্যে ২২৫জন ভোট প্রদান করে। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।
নির্বাচন কমিশনার হিসেবে তানভির আহমেদ রাহাত, প্রিজাইডিং অফিসার হিসেবে রাকিবুল ইসলাম ও সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে কাজী মাহির লাবিব দায়িত্ব পালন করে। দুপুর আড়াইটার দিকে ভোট গণনা শেষে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজী আসকার দানিয়েল সীপার নির্বাচনী ফলাফল ঘোষণা করেন।
এ সময় পরাজিত প্রার্থীরা কান্নায় ভেঙে পড়ে। এ অবস্থায় বিদ্যালয়ের সভাপতি কাজী আসকার দানিয়েল সীপার ও প্রধান শিক্ষক গোলাপজান নেছা জয়ী ও পরাজিত প্রার্থীদের মাঝে রজনী গন্ধা ফুলের ষ্টিকার প্রদান করে উৎসাহ প্রদান করেন। পরে প্রতিদ্বন্দ্বি ১৪জন প্রার্থী হাতেহাত ধরে সকলে মিলে মিশে বিদ্যালয়ের সকল কাজে সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করে।
উল্লেখ্য জাতীয় নির্বাচনের আদলে আনসার-পুলিশ, ব্যালট পেপার, ব্যালট বাক্স ও নির্বাচনী বুথ করা হয়। শিক্ষার্থীরা সংশ্লিষ্ট ক্ষেত্রে দায়িত্ব পালন করে। শিক্ষার্থী ভোটাররা লাইন দিয়ে ভোট প্রদান করে।
নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করা শিক্ষার্থী তানভির আহমেদ রাহাত জানায়, নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে। কোনরূপ কারচুপি বা পক্ষপাতিত্ব করা হয় নাই। সম্মানীর ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত শিক্ষার্থীরা জানায় আমরা সম্মানী চাই না। দায়িত্ব পেয়েছি, দায়িত্ব পালন করেছি। আমরা এতেই খুশি। এতে অনেক অভিজ্ঞতা হয়েছে বলে তারা অভিমত জানায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!